ভ্যাজাল হলুদ মরিচের গুড়া তৈরির অপরাধে মুন্সী হলুদ মিল সিলগালা

দেশবাণী
Spread the love

বাংলা বাণী:
নষ্ট মরিচের সাথে কারেন্ট মরিচ ধানের গুড়া রং মিশ্রিত করে মরিচের গুড়া তৈরির অপরাধে বগুড়া রাজা বাজারের মুন্সী হলুদ মিলকে সিলগালা করেছে ভ্রাম্যমান আদালত। রোবিবার দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট রেবেকা সুলতানা এই অভিযান পরিচালনা করেন। এসময় ১০ বস্তা পশুর খাদ্যে ও পোকামাকড় যুক্ত ১৩ বস্তা শুকনা মরিচ জব্দ করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট রেবেকা সুলতানা ডলি জানান, পবিত্র রমজান উপলক্ষে বাজার মনিটরিং করতে শহরের রাজাবাজারে অভিযান পরিচালনা করা হয়। মুন্সি হলুদ মিলে গিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে মসলা তৈরি করতে দেখা যায়। এছাড়াও গোখাদ্যে রঙ মিশিয়ে হলুদ ও মরিচ গুড়া তৈরি করা হচ্ছিল। যা মানুষের স্বাস্থের জন্য ক্ষতিকর। প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়েছে। এজন্য আইনে যা আছে সে অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তবে অভিযান পরিচালনা করার সময় প্রতিষ্ঠানের কাউকে পাওয়া যায়নি। অভিযানে জেলা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।
অভিযানে অংশ নেয়া বগুড়া পৌরসভার সেনেটারী ইন্সপেক্টর শাহ আলী খান বলেন, গত বছরেও এই কারখানায় অভিযান চালানো হয়েছিলো। সেসময় এক লাখ টাকা জরিমানা করা হয়েছিলো। এবার এসে দেখা যাচ্ছে সেই একই কাজ করছে তারা। এজন্য মিলটি সিলগালা করা হয়েছে।