বন্যার্তদের সহায়তায় বিমানভর্তি ত্রাণ পাঠালেন নেইমার

খেলা
Spread the love

বাংলা ডেস্ক :
ব্রাজিলের ৮০ বছরের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ বন্যায় আক্রান্ত হয়েছে রিও গ্রান্দে দো সুলে রাজ্য। বন্যার পানিতে তলিয়ে গেছে রাস্তা, ডুবে আছে ফুটবল স্টেডিয়াম ও বিমানবন্দর।

ভয়াবহ এই দুর্যোগে বিপর্যস্ত রাজ্যটির জনজীবন। পানিবন্দি হয়ে আছে অনেক মানুষ। স্বদেশীদের এমন দুর্যোগে চুপ করে বসে থাকতে পারলেন না ব্রাজিলের সর্বোচ্চ গোলদাতা নেইমার জুনিয়র।

বন্যার্তদের উদ্ধারে প্লেন ও খাবার পাঠিয়েছেন তিনি। যদিও বন্যার শুরু থেকে থেকে নিয়মিতভাবে ত্রাণসামগ্রী পাঠাচ্ছেন তিনি। এমনকি নগদ অর্থও পাঠিয়েছেন। যদিও প্রকাশ করা হয়নি আর্থিক অঙ্কের পরিমাণ। তার অনুপস্থিতিতে বিষয়টি দেখাশোনা করছেন তার বাবা নেইমার সিনিয়র।

সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে নেইমার লিখেছেন, ‘আমি যা করি বা যেভাবে সহায়তা করি তার সবই আমি পোস্ট করে জানাতে পছন্দ করি না। কারণ এ ধরনের কাজ মন থেকে করতে হয়, প্রতিশ্রুতির জন্য নয়। তাই এই পোস্টের উদ্দেশ্য হচ্ছে অন্যদেরও এগিয়ে আসার ব্যাপারে উৎসাহ দেওয়া। আমি আমার এয়ারক্রাফটের (ছোট বিমান) সব পাইলট এবং যারা এতে যুক্ত ছিল সবাইকেই ধন্যবাদ জানাই। দূর থেকেই প্রার্থনা করছি যেন সবকিছু আবার স্বাভাবিক অবস্থায় ফিরে আসে।’

আন্তর্জাতিক গণমাধ্যমের তথ্যমতে চলমান বন্যায় এখন পর্যন্ত রিও গ্রান্দে একশোর বেশি মানুষ নিহত হয়েছে। আর বাড়ি ছাড়া হয়েছে আড়াই লাখের বেশি মানুষ।

এদিকে চোটের কারণে দীর্ঘসময় ধরে মাঠের বাইরে আছেন আল হিলালের এ তারকা। জুনে যুক্তরাষ্ট্রে থেকে যাওয়া কোপা আমেরিকাতেও খেলা হবে না তার।