এবার ময়মনসিংহ জেলা লকডাউন, ২ চিকিৎসকসহ আক্রান্ত ৭

দেশবাণী
Spread the love

প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধে ময়মনসিংহ জেলাকে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন।মঙ্গলবার (১৪ এপ্রিল) বিকাল ৫টা থেকে জেলাকে লকডাউন ঘোষণা করে জেলা প্রশাসক (ডিসি) মিজানুর রহমান।

[৩] ডিসি মিজানুর রহমান বলেন, জেলায় ইতিমধ্যে ২জন চিকিৎসক ১জন পুলিশ কনস্টেবলসহ ৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাই করোনা প্রতিরোধে মঙ্গলবার বিকাল ৫টা থেকে জেলা থেকে উপজেলা এবং উপজেলা থেকে ইউনিয়নসহ গ্রাম পর্যায়ে লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত লকডাউন অব্যাহত থাকবে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সর্বাত্তক সর্তক অবস্থানে রয়েছে মানুষকে ঘরে রাখার জন্য। নিত্য প্রয়োজনীয় পণ্যসামগ্রী ছাড়া কোন প্রকার যানবাহন জেলার মধ্যে ঢুকবেনা এবং বেরও হবে না। আশা করছি সকলের সহযোগিতায় করোনা প্রতিরোধে সক্ষম হব।

[৪] অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) শাহজাহান মিয়া বলেন, জেলা-উপজেলা মিলিয়ে ৩৮টি চেকপোস্ট দিয়ে প্রবেশ ও বের হওয়া রোধ করা হবে। এক্ষেত্রে জেলার এক উপজেলা থেকে অন্য উপজেলাতে যাতায়াত বিচ্ছিন্ন করা হবে। জরুরি পরিবহন ছাড়া অন্য কোনও পরিবহন চলতে দেওয়া হবে না। এক্ষেত্রে লকডাউন আইন মানতে কঠোর ব্যবস্থা নেওয়া হবে

[৫] সিভিল সার্জন ডা. এবিএম মশিউল আলম বলেন, এখন পর্যন্ত ৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। তারা ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসা নিচ্ছেন। এছাড়া রোগী শনাক্তে মঙ্গলবার থেকে দুই শিফটে নমুনা পরীক্ষা চলছে বলে জানান তিনি।

[৬] এর আগে,  ময়মনসিংহ মেডিকেল কলেজের (মমেক) মাইক্রোবায়োলজি বিভাগে করোনাভাইরাস শনাক্তে স্থাপিত পিসিআর ল্যাবে গত ১৩ দিনে ৬৯০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। করোনাভাইরাস শনাক্ত হয়েছে ২৮ জনের। তারমধ্যে দুইজন চিকিৎসক। ময়মনসিংহ বিভাগের চার জেলার মানুষদের পরীক্ষা করে এই রোগীগুলো পাওয়া গেছে।