বগুড়া চেম্বার রপ্তানী ট্রফি প্রদান

অর্থনীতি দেশবাণী
Spread the love

বাংলা বাণী:
বগুড়া চেম্বার ভবনের সম্মেলন কক্ষে বগুড়া চেম্বারের উদ্যোগে রপ্তানী বানিজ্যে বিশেষ অবদান রাখায় রপ্তানীকারকদের মাঝে চেম্বার রপ্তানী ট্রফি-২০২৩ সম্মাননা স্মারক প্রদান করা হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন বগুড়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি মোঃ মাসুদুর রহমান মিলন।
সভাপতি স্বাগত বক্তব্যে বলেন যে, উত্তরবঙ্গের প্রানকেন্দ্র বগুড়া হতে প্রচুর পরিমান পন্য সামগ্রী রপ্তানী করা হচ্ছে। এশিয়ার গন্ডি ছেড়ে এখন ইউরোপের বাজারে বাংলাদেশের পন্য প্রবেশ করছে। বগুড়া থেকে রাইস ব্রান ওয়েল, পাটজাত দ্রব্য, সেন্ট্রিফিউগাল ওয়াটার পাম্প, তৈরী পোশাক, আলু, প্লাস্টিক সামগ্রী, তৈরী চুল, ওয়েল ফিল্টারসহ গাছের চারাও বিদেশে রপ্তানী হচ্ছে।
গত বৎসরে বগুড়া চেম্বার হতে ৩,৩৯,৮০,৫৫৫.০০ মার্কিন ডলারের পন্য রপ্তানী করতে সার্টিফিকেট অফ অরিজিন ইস্যু করা হয়েছে। চলতি বৎসরে আরও বেশী হবে বলে আশা করা হচ্ছে। হাসান জুট মিলস্ লিমিটেড কে সর্বোচ্চ ১ম রপ্তানীকারক হিসাবে ১১টি প্রতিষ্ঠানের মাঝে রপ্তানী ট্রফি প্রদান করা হয়। এছাড়াও বগুড়া চেম্বারের ব্যবস্থাপনায় তরুণ উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে ছাত্র-ছাত্রীদের মাঝে বিনা সুদে ও জামানতবিহীন ঋণ প্রদান করা হচ্ছে। চেম্বারের উদ্যোগে শিক্ষা সহায়তা চালু করা হয়েছে।
উক্ত সভায় রপ্তানিকারকদের মধ্যে হতে আরো বক্তব্য রাখেন রণী ইঞ্জিনিয়ারিং এর স্বত্তাধিকারী মোঃ আবু বক্কর সিদ্দিক রণী, আজাদ ইঞ্জিনিয়ারিং এর স্বত্তাধিকারী মোঃ শহিদুল ইসলাম, তামিম এগ্রো ইন্ডাষ্ট্রিজ লিমিটেড এর পরিচালক মোঃ রুপম হাসান নাঈম।
চেম্বার পরিচালনা পর্ষদের মধ্যে উপস্থিত ছিলেন সহ-সভাপতি মোঃ মাফুজুল ইলাম রাজ, মোঃ গোলাম কিবরিয়া বাহার, মোঃ হাসান আলী আলাল, অশোক রায়, মোঃ সাইরুল ইসলাম, এ.টি.এম শাফিকুল হাসান জুয়েল ও রনজিৎ কুমার পালিত।