শিবগঞ্জ পৌরসভার আবারও মেয়র নির্বাচিত হলেন মানিক

দেশবাণী
Spread the love

বাংলা বাণী:
বগুড়ার শিবগঞ্জ পৌরসভার উপ-নির্বাচনে মেয়র পদে আবারও নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামীরীগের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান মানিক। শনিবার খেজুর গাছ প্রতীকে ৮ হাজার ১৩১ ভোট পেয়ে তিনি বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রিজ্জাকুল রহমান রাজু (হ্যাঙ্গার) ভোট পেয়েছেন ৪ হাজার ৪১০টি। এ নিয়ে তিনি তৃতীয়বার মেয়র নির্বাচিত হলেন।
অপর দুই প্রার্থীদের মধ্যে হামদান মণ্ডল (জগ) ১৭২ ভোট এবং আব্দুল খালেক (মোবাইল ফোন) ২১০ ভোট পেয়েছেন।
শনিবার বিকাল পাঁচটার দিকে এ তথ্য জানান বগুড়া জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান।

এদিকে, সকাল ৮টায় ১১টি কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত চলে। ভোটে পুরুষ-নারী উভয়ের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। তবে বেলা সাড়ে ১২টার দিকে ১১ নম্বর ওয়ার্ডের নাটমরিচাই ভুরঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ৪ নম্বর বুথে ইভিএম মেশিন নষ্ট হওয়ায় একটি বুথে এক ঘণ্টারও বেশি সময় ধরে ভোটগ্রহণ বন্ধ ছিল। এতে চরম ভোগান্তিতে পড়েন ওই বুথের ভোটাররা। অনেকে বিরক্ত হয়ে ভোট না দিয়েই কেন্দ্র ছাড়েন। পরে দেড়টার দিকে আবার ভোট গ্রহণ শুরু হয়। এ ছাড়া আর কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

বগুড়া জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান জানান, শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ১১টি কেন্দ্রে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ হয়। ১৯ হাজার ৪৭৩ জন ভোটারের মধ্যে ১২ হাজার ৯২৩ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এতে শতকরা ৬৬ দশমিক ৩৬ শতাংশ ভোট পড়েছে।

উল্লেখ্য, ২০১৫ সালে তৌহিদুর রহমান মানিক সরকার দলীয় থেকে মনোনয়ন নিয়ে প্রথমবারের মত শিবগঞ্জ পৌরসভার মেয়র নির্বাচিত হন। পরে ২০২১ সালের ৩০ জানুয়ারি আবারও শিবগঞ্জে পৌর নির্বাচনে বিপুল ভোটে জয়লাভ করেন। এরপর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ায় ২৮ নভেম্বর স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে মানিক পদত্যাগপত্র জমা দেন। তবে মানিক মনোনয়ন পেলেও জাপাকে আসন ছেড়ে দেওয়ায় তিনি আবারও পৌরসভার উপ-নির্বাচনে প্রার্থী হন এবং জয়লাভ করেন।