নিউজিল্যান্ড-ভিয়েতনাম পারলে আমরা কেন পারবো না-কাদের

রাজধানী
Spread the love

সবার সম্মিলিত প্রচেষ্টায় করোনা মোকাবিলায় সফল হওয়ার আশাবাদ ব্যক্ত করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নিউজিল্যান্ড ও ভিয়েতনাম পারলে আমরা কেন পারবো না?

মঙ্গলবার নিজের সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংকালে তিনি কথা বলেন।

ওবায়দুল বলেন, করোনার এই সময়ে আওয়ামী লীগের এখন একটাই কর্মসূচি, তা হচ্ছে অভিন্ন শত্রু করোনা মোকাবিলা করা।

আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, নিউজিল্যান্ড ও ভিয়েতনাম পারলে আমরা কেন পারবো না? সকলের সম্মিলিত চেষ্টায় আমরাও পারবো এবং সফল হবো ইনশা আল্লাহ।

সড়ক পরিবহনমন্ত্রী বলেন, করোনাকালীন গণপরিবহনে ভাড়া পুনর্বিন্যাসে চট্টগ্রামসহ কয়েক স্থানে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া যাচ্ছে। অতিরিক্ত ভাড়া যারা আদায় করে তারা এই সংকটে গণদুশমন বলে পরিচিত হবে। তারা জনগণের কাছে গণদুশমন হিসাবে চিহ্নিত হবে।

তিনি বলেন, এই সংকটে তারা সরকারকে দেওয়া প্রতিশ্রুতি ভঙ্গ করে সাধারণ মানুষের ওপর অতিরিক্ত ভাড়া চাপাচ্ছে। যারা প্রতিশ্রুতিভঙ্গ করেছেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা প্রয়োগ করার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানাচ্ছি।

ওবায়দুল কাদের বলেন, অতিরিক্ত ভাড়ার অভিযোগ প্রমাণিত হলে সড়ক পরিবহন আইনানুযায়ী ডাম্পিংসহ কঠোর আইনগত ব্যবস্থা নিতে আমি সংশ্লিষ্টদের আহ্বান জানাচ্ছি।

এ সময় রাজনৈতিক হীন উদ্দেশে সত্যকে আড়াল করে অন্ধকারে ঢিল না ছুড়তে বিএনপির প্রতি আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কোথায় বিএনপি নেতাকর্মীদের ঢালাওভাবে গ্রেপ্তার ও মামলা করা হচ্ছে, তার সঠিক তালিকা দিন।

বিএনপি মহাসচিবকে উদ্দেশ করে তিনি বলেন, আপনি মানুষের ক্ষুধার হাহাকার কোথায় দেখছেন, বিএনপির হৃদয়ে ক্ষমতার ক্ষুধা, সে ক্ষুধার তীব্রতায় আপনার হৃদয় হাহাকার করছে।

ওবায়দুল কাদের আরও বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে উদ্দেশ্যমূলক অপপ্রচার ও গুজব রটানো হচ্ছে। এসব গুজব ভাইরাসের চেয়েও ভয়ংকর।

সংকটের সুদক্ষ ও সফল নেতৃত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর আস্থা রাখার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান তিনি।

সেতুমন্ত্রী বলেন, কিছু সীমাবদ্ধতা সত্ত্বেও চ্যালেঞ্জ মোকাবিলায় শেখ হাসিনা সরকার নিরলসভাবে কাজ করছে, এতে জনগণের আস্থাও রয়েছে।