রংপুরকে হারিয়ে শীর্ষে খুলনা

অন্যান্য
Spread the love

শুক্রবার চট্রগ্রাম পর্বের প্রথম ম্যাচে রংপুর রাইডার্সকে ৯ রানে হারিয়েছে খুলনা টাইটান্স। এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে মাহমুদুল্লাহর দল। চলতি আসরে ৮ ম্যাচের মধ্যে পাঁচ জয়, একটি ড্র ও দুটি হারে শীর্ষে অবস্থান করছে দলটি।

জুনায়েদের দারুণ বোলিং, মাহমুদুল্লাহর অধিনায়কোচিত ব্যাটিয়ে টানা তৃতীয় জয় পায় খুলনা।

এদিন টস হেরে আগে ব্যাট করে নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৮ রান করে খুলনা। খুলনার শুরুটা ভালো না হলেও মিডল অর্ডারে মাহমুদুল্লাহর অনবদ্য ইনিংসে এ সংগ্রহ দাঁড় করায় খুলনা।

লক্ষ্য তাড়ায় শুরুটা ভালো হয়নি রংপুরের। শুরুতেই ম্যাককালামকে হারায় দল। ৪ বলে দুই রান করে আফিফের শিকার হন এই ড্যাশিং ব্যাটসম্যান। এদিকে ঝড় তোলার ইঙ্গিত দিয়ে ফেরেন গেইল। ৯ বলে দুটি চার ও একটি ছক্কায় ১৬ রান করে জায়েদের শিকার হন গেইল। ইনিংস মেরামতের চেষ্টায় ব্রাথওয়েটের হাতে রান আউটের শিকার হন মিঠুন। এরপর বোপারার সঙ্গে জুটি গড়ার চেষ্টায় বোল্ড হয়ে ফেরেন ফজল মাহমুদ।

৪৫ রানে ৪ উইকেট হারানোর পর দলকে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যান রবি বোপারা ও নাহিদুল ইসলাম। দুজনে মিলে ৭০ বলে একশ রানের জুটি গড়েন। কিন্তু ডেথ ওভারে জুনায়েদ খানের গতিময় পেসে দল জেতাতে ব্যর্থ হন দুজন।

শেষ ওভারে রংপুরের প্রয়োজন ছিল ১৫ রান। কিন্তু জুনায়েদের করা ওভারে ৫ রানের বেশি নিতে পারেনি বোপারা-নাহিদরা। বোপারা ৪৪ বলে ৫৯ ও নাহিদ ৪৩ বলে ৫৮ রান করেন।

খুলনার হয়ে ৪ ওভার বল করে ২০ রান খরচায় এক উইকেট নেন জুনায়েদ। আফিফ দুই ওভারে ৪ রান দিয়ে নেন দুই উইকেট।

এদিকে আগে ব্যাট করা খুলনার হয়ে শান্ত ২০ বলে ২০ রান, ৪ বলে ১১, আফিফ ৭ বলে ৯, মাহমুদুল্লাহ ৩৬ বলে ৫৯ (ছয়টি চার, দুটি ছক্কা), পুরান ২০ বলে ১৬, আফিফ ১৫ বলে ১৬, ব্রাথওয়েট ৬ বলে ১১, আর্চার ৮ বলে ১০ রান করেন।

রংপুরের হয়ে ৪ ওভার বল করে ৩৫ রান খরচায় সর্বোচ্চ ৩ উইকেট নেন রুবেল। মালিঙ্গা দুটি উইকেট শিকার করেন। এছাড়া মাশরাফি-সোহাগ গাজীরা নেন একটি করে উইকেট।