বগুড়ায় বিএনপির সা:সম্পাদক হেনা গ্রেফতার, শতাধিক নেতাকর্মীর নামে ৪টি মামলা

রাজনীতি
Spread the love

বাংলা বাণী:
পুলিশের উপর হামলা, মারপিট, সদর পুলিশ ফাঁড়িতে হামলা ভাংচুর ও বিষ্ফোরক আইনে দায়েরকৃত মামলায় বগুড়া জেলা বিএনপির সাধারন সম্পাদক আলী আজগর তালুকদার হেনাসহ দুই জনকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার দিবাগত শেষ রাতে নিজ নিজ বাসা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। এরআগে তাদের সহ বিএনপির প্রায় শতাধিক নেতাকর্মীর নামে সদর থানায় তিনটি মামলা দায়ের করে পুলিশ। এ ছাড়া জেলার দুপচাঁচিয়া থানায় শাহ ফতেহ আলী পরিবহনের একটি কোচ ভাংচুরের ঘটনায় ২২জন আদমদিঘি থানা বিএনপির নেতাকর্মীদের নামে আরো একটি মামলা দায়ের হয়েছে।
জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার স্নিগ্ধ আখতার বলেছেন, মঙ্গলবার জেলা বিএনপির পদযাত্রা কর্মসূচী চলাকালে শহরের ইয়াকুবিয়া স্কুল মোড় ও নবাববাড়ী রোডের সদর পুলিশ ফাঁড়িতে হামলা চালিয়ে ভাংচুর এবং পুলিশের উপর হামলা, মারপিট করে বিএনপি নেতাকর্মীরা । এসব ঘটনায় সদর থানায় তিনটি মামলা দায়ের হয়েছে। এ তিনটি মামলায় ৮৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতদের আসামী করা হয়েছে। এসব্ মামলায় এখন পর্যন্ত বিএনপি নেতা আলী আজগর তালুকদার হেনা ও মাজেদুর রহমান জুয়েলকে গ্রেফতার করা হয়েছে। অপর আসামীদের গ্রেফতারে অভিযান চলছে। এ ছাড়া দুপচাঁচিয়া থানা এলাকায় একটি গাড়ী ভাংচুর ঘটনায় একটি মামলা দায়ের হয়েছে। ওই মামলায় আদমদিঘি থানা বিএনপির নেতাকর্মীদের ২২জনকে আসামী করা হয়েছে

এদিকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গ্রেফতারকৃতদের মুক্তি দাবী করে বিবৃতি দিয়েছেন জেলা বিএনপির সভাপতি রেজাউল করিম বাদশা , সাংগঠনিক সম্পাদক সহিদ উন নবী সালাম ও খায়রুল বাশার।