বগুড়ায় প্রি-ক্যাডেট হাইস্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

খেলা
Spread the love

বাংলা বাণী:
বগুড়ায় প্রি-ক্যাডেট হাইস্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে শহরের জলেশ^রীতলা প্রতিষ্ঠান চত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
প্রতিযোগিতার উদ্বোধন করেন প্রধান অতিথি বগুড়া-৬ সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শিক্ষার্থীদের যোগ্য ও মানবিক মানুষ হিসেবে গড়ে তুলতে ধরাবাঁধা পড়াশোনার বাইরে ক্রীড়া ও অন্যান্য সহশিক্ষামূলক কর্মকান্ডে অংশগ্রহণ করতে হবে। তবেই সে একজন মেধাবী হিসেবে গড়ে উঠবে। এসময় তিনি ছাত্র-ছাত্রীদের সব সময় সত্য কথা ও মানুষের সাথে ভালো ব্যবহার করতে আহŸান জানান।
প্রি-ক্যাডেট হাইস্কুলের সভাপতি এ্যাডোনিস বাবু তালুকদারের সভাপতিত্বে বিষেশ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এবিএম আব্দুল হামিদ, জলেশ^রীতলা ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি রেজাউল বারী ঈসা, নারী উদ্যোক্তা ও বগুড়া-৬ সদর আসনের সংসদ সদস্যর সহধর্মিনী জোবাইদা আহসান জবা। আরও বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মো. দেলোয়ার হোসেন।
এরআগে জাতীয় সঙ্গীতের মাধ্যমে পতাকা উত্তোলন ও বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে ক্রীড়া উৎসব শুরু হয়। দলগত ডিসপ্লে, মশাল প্রজ্জ্বলন, মার্চ পাস্টের পর বিভিন্ন ক্রীড়া ও সাংস্কৃতিক ইভেন্টের মধ্যে ছিল, ব্যাঙ দৌড়, মোড়গ লড়াই, রিলে দৌড়, যেমন খুশি তেমন সাজো, স্কুলের শিক্ষক-শিক্ষিকা, অতিথি ও অভিভাবকদের জন্য দৌড় ও পিলো পাসিং প্রভৃতি। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।