দুর্নীতি ও মেগা চুরির কারণেই বিদ্যুত খাতে ভরাডুবি-আমান

বাংলাদেশ
Spread the love

বাংলা বাণী:
সারাদেশে নজিরবিহীন বিদ্যুতের লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার প্রতিবাদে বগুড়ায় বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি। রবিবার (৩১ জুলাই) বিকেলে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে জেলা বিএনপির উদ্যোগে এ সমাবেশ শুরু হয়। এর আগে বিএনপির বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা ব্যানার সহকারে খন্ড খন্ড মিছিল নিয়ে শহরের নবাববাড়ি রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে জড়ো হতে থাকেন। বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক ও পৌর মেয়র রেজাউল করিম বাদশার সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক ও সাবেক মন্ত্রী আমান উল্লাহ আমান।
তিনি তার বক্তব্যে বলেন, বর্তমান সরকারের দুর্নীতি ও মেগা চুরির কারণেই বিদ্যুত খাতে ভরাডুবি, লোডশেডিং হচ্ছে। দেশের মানুষ বিদ্যুৎ গ্যাস পাচ্ছে না। দ্রব্যমূল্যের দাম বাড়ছে দেশে বিদ্যুৎ উৎপাদন না করে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে। এই সরকার পরিকল্পিতভাবে বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে। সুতরাং তাদের আর সুযোগ দেওয়া যাবে না। তাই এখন আর দফা-টফা নেই। এখন একটাই দাবি, এই মুহূর্তে পদত্যাগ করুন। তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে এই সংসদ বাতিল করুন। নতুন নির্বাচন কমিশনের অধীনে একটি গ্রহণযোগ্য নির্বাচন দিয়ে জনগণের ক্ষমতা, জনগণের হাতে ফিরিয়ে দিন।
সমাবেশে আরো বক্তব্য দেন, বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এ্যাড. সাইফুল ইসলাম, ফজলুল বারী তালুকদার বেলাল, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আলী আজগর তালুকদার হেনা, জয়নাল আবেদীন চাঁন, সাবেক এমপি কাজী রফিকুল ইসলাম, লাভলী রহমান, আহসানুল তৈয়ব জাকির, এম আর ইসলাম স্বাধীন, ডা. মওদুদ হোসেন আলমগীর পাভেল, কেএম খায়রুল বাশার, তৌহিদুল আলম মামুন, সাইদুজ্জামান শাকিল, শেখ তাহা উদ্দিন নাইন, শহীদ-উন নবী সালাম, মীর শাহে আলম, এনামুল কাদির এনাম, শহর বিএনপির সভাপতি এ্যাড. হামিদুল হক চৌধুরী হিরু, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, সদর উপজেলা বিএনপির সভাপতি মাফতুন আহমেদ খান রুবেল, জেলা শ্রমিক দলের সভাপতি আব্দুল ওয়াদুদ, জেলা যুবদলের আহ্বায়ক খাদেমুল ইসলাম খাদেম, যুগ্ম আহবায়ক জাহাঙ্গীর আলম, জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক এ,বি,এম মাজেদুর রহমান জুয়েল, যুগ্ম আহবায়ক সরকার মুকুল, জেলা ছাত্রদলের সভাপতি আবু হাসান, সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী রিগ্যান, সদর উপজেলা যুবদলের আহবায়ক অতুল চন্দ্র দাস, শহর যুবদলের আহবায়ক আহসান হাবিব মমি, সিনিয়র যুগ্ম আহবায়ক হারুনুর রশিদ সুজন প্রমুখ। এসময় জেলা বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।