এক হারেই কেনা যাবে যুদ্ধবিমান?

অন্যান্য
Spread the love

বাংলা ডেস্ক :
মুকেশ আম্বানি ও নিতা অম্বানির ছোটো ছেলে অনন্ত আম্বানি এবং তার বাগদত্তা রাধিকা মার্চেন্টের প্রাক্‌-বিয়ের আয়োজন শেষ। তবে রেশ এখনো রয়ে গেছে নানা মাধ্যমে। চলছে জোর চর্চা। নীতার গলায় যে নেকলেসটি ছিল সেটির মূল্য ৪০০ থেকে ৫০০ কোটি রুপির মাঝামাঝি।

আগামী ১২ জুলাই চার হাত এক হবে অনন্ত-রাধিকার। তবে বিয়ের আগের এই উদযাপন আপাতত শেষ। একে একে জামনগর ছাড়ছেন অতিথি-অভ্যাগতেরা।

অবশ্য এতে অবাক হওয়ার কিছু নেই। কেন না নীতা আম্বানির স্বামী মুকেশ আম্বানি ১ লাখ ৬১ হাজার কোটি টাকার মালিক। তিনি এশিয়ার সেরা ধনী ও বিশ্বের নবম ধনী।

নীতা আম্বানি ছেলে অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের প্রি-ওয়েডিং এর অনুষ্ঠানের শেষ দিনে পরেছিলেন মনীশ মালহোত্রার নকশা করা আইভরি রঙের কাঞ্চিপুরম জমকালো একটি শাড়ি। নীতার গলায় যে নেকলেসটি ছিল, সেটি সম্পূর্ণরূপে হীরা দিয়ে তৈরি এবং এতে দুটি বড় বড় সবুজ পান্না ছিল। ওই নেকলেসটিতে যে পান্নার খণ্ডটি ব্যবহৃত হয়েছে, সেটি বিশ্বের সবচেয়ে বড়, নিখুঁত আর দামি পান্নাগুলোর একটি। এছাড়া নীতা হীরার কানের দুল এবং একটি খসখসে সলিটায়ারের আংটি পরেছিলেন। তার চুড়ির সেটটিও হীরা এবং পান্না দিয়ে সজ্জিত ছিল।

ফ্রি প্রেস জার্নালের এক প্রতিবেদন অনুযায়ী, নীতা আম্বানির গলার নেকলেসটির মূল্য ৪০০ থেকে ৫০০ কোটি রুপি। বলা যায়, নীতা আম্বানির ওই নেকলেসের দাম অনেক দেশের জিডিপির চেয়ে বেশি।

জানা গেছে, মুকেশ আম্বানির স্ত্রী নীতা আম্বানির সংগ্রহে আছে দামি দামি লাল হীরা, পান্না, নীলকান্তমণি, চুনি, প্লাটিনাম, ট্যাফেইট, রেড বেরেল, টোপাজ, ক্যাটস আইয়ের মতো পাথরের তৈরি গহনা। আর সেখান থেকেই হবু পুত্রবধূ রাধিকা মার্চেন্টকে একটা নেকলেসের সেট উপহার দিয়েছেন নীতা। নেকলেসটি বিশ্বের সবচেয়ে দামি নেকলেসগুলোর একটি। নাম ‘মোওয়াদ ল ইনকম্পারেবল’। দাম ৬ কোটি মার্কিন ডলার বা ৬৫৮ কোটি টাকা।

আয়োজনের পাশাপাশি চোখে লেগে থাকে বাড়ির সদস্যদের সাজগোজও। বিশেষ করে বাড়ির নীতার আম্বানির সাজগোজ, শাড়ি-গয়না নিয়ে একটা আলাদা আকর্ষণ থাকে সকলেরই। ছোট ছেলের বিয়েতেও হবু শাশুড়ির সাজ নিয়েও কম চর্চা হয়নি। বিশেষ করে নীতা অনুষ্ঠানের প্রথম দিন শাড়ির সঙ্গে যে লম্বা হার পরেছিলেন তার দাম নিয়েই চলছে আলোচনা।