২ মার্চ থেকে ৪ মার্চ বগুড়ায় বিল্ডটেকএক্সপো প্রদর্শনী

দেশবাণী
Spread the love

বাংলা বাণী:
বগুড়ায় ৩ দিনব্যাপী বিল্ডটেক এক্সপো প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। আগামী ২ মার্চ থেকে ৪ মার্চ বৃহস্পতিবার হতে শনিবার সকাল ১০টা হতে সন্ধ্যা ৭ টা পর্যন্ত সর্বসাধারনের জন্য উন্মুক্ত থাকবে এই প্রদর্শনী।
এ উপলক্ষে মঙ্গলবার সকালে বগুড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ এক্সিবিশনস্ প্রাঃ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ সাখাওয়াত হোসেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন এই প্রদর্শনী একটি আন্তর্জাতিক প্রদর্শনীয় প্রমোশন এর জন্য। প্রদর্শনীর নাম ” বিল্ডটেক এক্সপো। বগুড়া সহ উত্তরাঞ্চলের সকল প্রকার বিল্ডিং তৈরির উপকরণ এবং কন্সট্রাকশন ইন্ডাস্ট্রির উপর ভিত্তি করেই এই প্রদর্শনীর আয়োজন। এই প্রদর্শনীর মূল লক্ষ্য ও উদ্দেশ্য উন্নত প্রযুক্তির বিল্ডিং তৈরির উপকরণের সাথে পরিচিতি করা।তিনি আরো উল্লেখ করেন,এই প্রদর্শনীর মাধ্যমে উন্নত প্রযুক্তির সকল বিল্ডিং কন্ট্রাকশন কোম্পানির পন্য ও সুবিধা প্রদর্শন করতে সহযোগীতা করবে। পাশাপাশি উত্তরবঙ্গের সকল বিল্ডিং কন্সট্রাকশন ইন্ডাস্ট্রির পণ্য প্রদর্শন করা হবে। এই প্রদর্শনীর ১ম বারের মত মম ইন কনভেনশন সেন্টার (এমআইসিসি), নওদাপাড়া বগুড়াতে অনুষ্ঠিত হবে। আগামী ২ মার্চ থেকে ৪ মার্চ বৃহস্পতিবার হতে শনিবার সকাল ১০টা হতে সন্ধ্যা ৭ টা পর্যন্ত সর্বসাধারনের জন্য উন্মুক্ত থাকবে।তিনি বলেন উত্তরাঞ্চলের বিল্ডিং কন্সট্রাকশন ইন্ডাস্ট্রিজ’র যথেষ্ট উন্নতি হয়েছে। প্রয়োজনের অতিরিক্ত উৎপাদিত পণ্য বিদেশে রপ্তানি হচ্ছে। উত্তরাঞ্চলের বিল্ডিং কন্সট্রাকশন ইন্ডাস্ট্রি ভালো ভাবেই বেড়ে উঠলেও কিছু প্রতিবন্ধকতা আছে। যার কারণে প্রয়োজনীয় কিছু পণ্য বিদেশ হতে আমদানী করতে হয়। কিন্তু শিল্প মালিক সরকারী সহযোগীতা পেলে প্রয়োজনীয় আমদানী পণ্যের শিল্প ইন্ডাস্ট্রিগুলো নতুন নতুন বিল্ডিং তৈরির উপকরণ তৈরী করতে সক্ষম হবে। এই এক্সিবিশন সমন্বয়ক হিসেবে উৎপাদন সহযোগী কোম্পানী তথ্য প্রযুক্তি পণ্যের প্রদর্শনের সুযোগ পাবে। বর্তমানে উত্তরাঞ্চলে টাইলস্, গ¬াস, ডেভলপার কোম্পানী, সিরামিক্সস, প¬াস্টিক সহ আরো বিভিন্ন মাঝারী ও ভারী শিল্প আছে।এই প্রদর্শনীতে ৩০টি কোম্পানী অংশ গ্রহণ করবে এবং প্রদর্শীত হবে রড, সিমেন্ট, ব্রিকস, গ¬াস, পাইপ এবং ফিটিং, এস এস পাই ক্যাবল, পেইন্ট, টাইলস, সিরামিকস, ইলেকট্রিক কম্পনেন্ট, লিফট, এলিভেটর, কপট্রাকশন কেমিক্যাল, অ্যালুমিনিয়াম, স্যানিটারি, টি এন টি বার, লাইটিং সিস্টেম এবং ফায়ার সেফটি সহ অন্যন্য বিল্ডিং তৈরীর সরঞ্জাম।প্রদর্শনীটির উদ্বোধন করবেন বগুড়া চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি এবং পরিচালক দি ফেডারেশন অফ বাংলাদেশ চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি মোঃ মাসুদুর রহমান মিলন সিআইপি।তিনি বলেন এই প্রদর্শনীটি উত্তরাঞ্চলে বিন্ডিং তৈরির উপকরণ উৎপাদনের পাশাপাশি বেকার ও নতুন উদ্যোক্তা তৈরীতে যথেষ্ট ভূমিকা রাখবে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার সাদেক আল মামুন, হেড অফ প্রোডাক্ট অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্ট, বিসিএস ফ্লুয়েড সিস্টেম লিঃ ও আল-আমিন, সহকারী ব্যবস্থাপক, মম ইন লিঃ।