ইউনিয়ন পরিষদের উদ্যোক্তাদের “অভিযোগ প্রতিকার পদ্ধতি” বিষয়ক প্রশিক্ষণ

দেশবাণী
Spread the love

বাংলা বাণী:
২৮ ফেব্রুয়ারী মঙ্গলবার লাইট হাউজ, জহুরুল নগর, বগুড়ায় কনফারেন্স রুমে লাইট হাউজ এর আয়োজনে সকাল ১০ টায় ইউনিয়ন পরিষদের উদ্যোক্তাদের “অভিযোগ প্রতিকার পদ্ধতি” বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। এফসিডিও এবং মানুষের জন্য ফাউন্ডেশনের সার্বিক সহযোগিতায় উক্ত প্রশিক্ষণে সভাপত্বিত করেন লাইট হাউজ এর নির্বাহী প্রধান মো. হারুন অর রশীদ। উক্ত প্রশিক্ষণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও বগুড়ার অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা মোছা. আফসানা ইয়াসমিন।
প্রধান অতিথি তার বক্তব্যে অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে বলেন, জিআরএস সিস্টেমের মাধ্যমে অভিযোগ দাখিল করতে ইউনিয়ন পরিষদের উদ্যোক্তাগণ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন। তিনি আরো বলেন আজকের এই প্রশিক্ষণলব্দ জ্ঞান নিজেদের মধ্যে না রেখে সাধারণ মানুষের মাঝে ছড়িতে দিতে হবে। সাধারণ মানুষ যাদের স্মার্টফোন ও ইন্টারনেটের সুবিধা নেই তাদের অভিযোগ দাখিলের ক্ষেত্রে সহযোগিতা করবেন।
প্রশিক্ষণটি পরিচালনা করেন কো-অর্ডিনেশন অফিসার মো. রকিবুল হক খান, লাইট হাউজের সমন্বয়কারী মো. সিদ্দিকুল আলম মামুন ও এ.কে.এম সামছুজ্জোহা (তুহিন) । প্রশিক্ষণে বগুড়া জেলার ৭০টি ইউনিয়ন পরিষদের উদ্যোক্তাগণ উপস্থিত ছিলেন।