স্রোতের টানে ভেসে গেলেন ৩ পর্যটক শিক্ষার্থী

বাংলাদেশ
Spread the love

ডেস্ক :
কক্সবাজার সমুদ্রসৈকতের লাবণী পয়েন্টে গোসল করতে নেমে স্রোতের টানে ভেসে যান মারুফ আহমেদ, শাওন হোসেন ও মাসুম নামের ৩ পর্যটক শিক্ষার্থী। এরমধ্যে শাওন হোসেন ও মাসুমকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হলেও মারুফ আহমেদ (১৯) নিখোঁজ রয়েছেন। সোমবার (১৫ আগস্ট) দুপুর ২টার দিকে ঘটনাটি ঘটেছে।

নিখোঁজ পর্যটককে উদ্ধারে তৎপরতা চলছে বলে জানিয়েছেন কক্সবাজার জেলা প্রশাসনের পর্যটন সেলের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুম বিল্লাহ।

নিখোঁজ পর্যটক মারুফ আহমদ গাজীপুরের কাপাসিয়া উপজেলার ফুলবাড়িয়া এলাকার রেজাউল করিমের ছেলে ও গাজীপুর মেট্রোপলিটন কলেজের শিক্ষার্থী।

উদ্ধার হওয়া শাওন হোসেন (২০) গাজীপুরের জয়দেবপুরের হারুন মিয়ার ছেলে এবং মাসুম (২০) ফুলবাড়ি এলাকার দেলোয়ার হোসেনের ছেলে। তারা দুজনেই কাপাশিয়া ডিগ্রি কলেজের শিক্ষার্থী।

ট্যুরিস্ট পুলিশের কক্সবাজার অঞ্চলের অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম বলেন, ‘নিখোঁজ পর্যটককে উদ্ধারে সব ধরনের তৎপরতা অব্যাহত রয়েছে।

২ সপ্তাহ ধরে বঙ্গোপসাগরে সৃষ্ট লঘু চাপ ও পূর্ণিমার প্রভাবে উত্তাল কক্সবাজার সমুদ্র উপকূল। এতে জোয়ারের পানি বেড়েছে। এর মধ্যে জেলা প্রশাসন, ট্যুরিস্ট পুলিশ ও লাইফগার্ড কর্মীরা সৈকতে গোসলে নামতে পর্যটকদের নিরুৎসাহিত করে আসছে। কিন্তু অনেক পর্যটক নিষেধাজ্ঞা অমান্য করে ঝুঁকি নিয়ে সৈকতে গোসলে নেমে বিপদের সম্মুখীন হচ্ছেন বলে জানান লাইফগার্ড কর্মীরা।