সরকারী কর্মকর্তা দ্বারা অবমূল্যায়নের অভিযোগ গাবতলীতে পরিষদের সকল সভা বর্জন ইউপি চেয়ারম্যানদের

দেশবাণী
Spread the love

সাব্বির হাসান, গাবতলী (বগুড়া) প্রতিনিধি :
বগুড়ার গাবতলীতে আইন-শৃঙ্খলাসহ বিভিন্ন সভা বর্জন করলেন উপজেলার সকল ইউপি চেয়ারম্যানগণ। সরকারী কর্মকর্তারা সকল বিষয়ে সমন্বয়হীনতা ও অযথায় ইউপি চেয়ারম্যানদের অবমূল্যায়ন করেন- এমন অভিযোগ এনেই উপজেলা পরিষদের কোন সভায় তাঁরা আর উপস্থিত হবেন না বলে জানিয়ে দেন।
একাধিকসূত্র জানায়, গত ৪ই মার্চে গাবতলীর ইউএনও নুসরাত জাহান বন্যার স্বাক্ষরিত একপত্র অনুয়ায়ী গতকাল ১১ই মার্চ সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত পর্যায়ক্রমে উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা, সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ, উপজেলা নারী-শিশু নির্যাতন প্রতিরোধ, উপজেলা বাল্য বিবাহ প্রতিরোধ, নারী-শিশু পাচার/মানব পাচার প্রতিরোধ, উপজেলা জন্ম-মৃত্যু নিবন্ধন সংক্রান্ত টাস্ক ফোর্স কমিটির সভা, উপজেলা সাইবার অপরাধ প্রতিরোধ, উপজেলা আইসিটি ও ইনোভেশন কমিটির সভা উপজেলা পরিষদের ইছামতি হলরুমে ছিল। সেই তথ্য অনুযায়ী গতকাল সকাল সাড়ে ১০টা থেকে দুপুর পর্যন্ত পর্যায়ক্রমে উল্লেখিত সভাগুলো অনুষ্ঠিত হয়। কিন্তু কোন সভাতেই উপজেলার ১২টি ইউনিয়নের কোন চেয়ারম্যানই উপস্থিত ছিলেন না।
এ ব্যাপারে নাড়ুয়ামালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল গফুর মন্ডল ও সদর ইউপি চেয়ারম্যান ফারুক আহম্মেদ ফারুক বলেন, সরকারী কর্মকর্তারা আমাদেরকে কোনকিছুই মনে করেন না। তুচ্ছ তাচ্ছিল্য করেন। সকল ক্ষেত্রে অবমূল্যায়ন করেন। তাই তাঁরা ইউএনও’র ডাকা কোন সভাতেই আর উপস্থিত থাকবেন না বলে জানান।
এ প্রসঙ্গে গাবতলীর ইউএনও নুসরাত জাহান বন্যা জানান, উপজেলা পরিষদের সভায় ইউপি চেয়ারম্যানদের অনুপস্থিত থাকার বিষয়ে তিনি কিছুই জানেন না। তবে চেয়ারম্যানরাই বিষয়টি আপনাদেরকে বলতে পারবেন বলে জানান।