মেট্রোরেলের বিজয় সরণি ও টিএসসি স্টেশন চালু

বাংলাদেশ
Spread the love

বাংলা ডেস্ক :
মেট্রোরেলের বিজয় সরণি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি স্টেশন চালু হয়েছে। বুধবার সকালে এই দুই স্টেশন যাত্রীদের জন্য খুলে দেওয়া হয়। যাত্রীরা এখন এই দুই স্টেশন থেকে চলাচল শুরু করেছেন।

ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিটিএমসিএল) জেনারেল ম্যানেজার (অপারেশন) মোহাম্মদ ইফতিখার হোসেন জানান, সকাল ৭টা ৩০ মিনিটে উত্তরা থেকে ছেড়ে আসা ট্রেন বিজয় সরণি স্টেশনে পৌঁছে। অন্যদিকে মতিঝিল থেকে ছেড়ে আসা ট্রেন ৭টা ৪০ মিনিটে এসে থামে এই স্টেশনে।

আজ থেকে উত্তরা উত্তর হতে মতিঝিল এবং বিপরীত অভিমুখী সব মেট্রোরেল বিজয় সরনি ও ঢাকা বিশ্ববিদ্যালয় স্টেশনে থামবে। যাত্রীরা ওই স্টেশনগুলো ব্যবহার করে যাতায়াত সুবিধা উপভোগ করতে পারবেন। মেট্রোরেল আগের সময়সূচি অপরিবর্তিত থাকবে।

ঢাকা মেট্রোরেলের স্টেশন সংখ্যা ১৭টি। এ দুই স্টেশন চালুর মাধ্যমে উত্তরা থেকে মতিঝিল পথে থাকা স্টেশনগুলোর মধ্যে শাহবাগ ও কারওয়ান বাজার বাদে সবগুলোই চালু হলো।

৪ নভেম্বর মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশে ট্রেন চলাচল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সর্বসাধারণের জন্য মেট্টোরেল চলাচল করে রোববার থেকে। প্রথমে তিনটি স্টেশনে যাত্রী ওঠানামা করছে। এই স্টেশনগুলো হলো- মতিঝিল, বাংলাদেশ সচিবালয় ও ফার্মগেট।

৩৩ হাজার ৪৭২ কোটি টাকায় নির্মাণাধীন ২১ দশমিক ২৬ কিলোমিটার দীর্ঘ উড়াল মেট্রোরেল লাইন নির্মাণ করা হয়েছে উত্তরার দিয়াবাড়ী থেকে কমলাপুর পর্যন্ত। গত বছরের ২৮ ডিসেম্বর ১১ দশমিক ৭৩ কিলোমিটার দীর্ঘ মেট্রোরেলের দিয়াবাড়ী-আগারগাঁও অংশে ট্রেন চলাচল শুরু হয়।