বগুড়ায় আওয়ামী লীগপন্থি আইনজীবীদের দুই গ্রুপের হট্টগোল

বাংলাদেশ
Spread the love

বাংলা বাণী:
জেলা বার সমিতির নির্বাচন উপলক্ষে তোরণ নির্মাণকে কেন্দ্র বগুড়ায় আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীদের দুই গ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। সোমবার (৩১ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে বগুড়া জেলা জজ আদালত ভবনের প্রধান গেটে এ ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে চত্ত্বর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য এবং বগুড়া বার সমিতির সাবেক সাধারণ সম্পাদক ওয়াজেদ আলী জানান, আগামী ২৫ নভেম্বর বগুড়া অ্যাডভোকেটস বার সমিতির নির্বাচন। এ উপলক্ষে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ থেকে প্যানেল দেওয়া হবে। সেই প্যানেলে অ্যাডভেকেট রেজাউল করিম মন্টু সভাপতি এবং আমি ওয়াজেদ আলী সাধারণ সম্পাদক প্রার্থী। সে উপলক্ষে রেজাউর করিম মন্টু এবং ওয়াজেদ আলী পরিষদের ব্যানার দিয়ে তোরণ নির্মাণের কাজ চলছিল।

এ সময় বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য অ্যাডভোকেট নরেশ মুখার্জি তার লোকজন নিয়ে এসে বাধা দেন। এ নিয়ে দুপক্ষের মধ্যে ধাক্কাধাক্কি ও হাতাহাতির ঘটনা ঘটে। পরে সিনিয়র আইনজীবীরা এসে পরিস্থিতি শান্ত করেন।
তবে এ ঘটনার সময় রেজাউল করিম মন্টু ও আব্দুল মতিন ঘটনাস্থলে উপস্থিত ছিলেন না বলেও জানান আদালত চত্বরের কিছু আইনজীবী।

বিষয়টি নিয়ে এ্যাডঃ রেজাউল করিম মন্টু বলেন, ‘আমি এই ঘটনার ব্যাপারে কিছু জানতাম না৷ আমি মাত্র আদালত চত্বরে আসলাম। এসে জানতে পারলাম হট্টগোলের ঘটনা ঘটেছে। তবে আমার মনে হয় বার সমিতির নির্বাচনকে কেন্দ্র করেই তারা এমন করেছে।
এদিকে পিপি আব্দুল মতিনের সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলেও তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।
বগুড়া কোর্ট ইনচার্জ সুব্রত ব্যানার্জী বলেন, ঘটনার পর থেকেই আদালত চত্ত্বরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তবে কেন কি কারণে এমন ঘটনা ঘটেছে সে ব্যাপারে আমি কিছুই জানিনা।