বলিউড তারকা ঋষি কাপুর আর নেই

বিনোদন
Spread the love

ভারতের খ্যাতিমান চলচ্চিত্র অভিনেতা ঋষি কাপুর মারা গেছেন। বৃহস্পতিবার সকালে মুম্বাইয়ের স্যার এইচ এন রিলায়েন্স ফাউন্ডেশন হাসপাতালে মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর।

একের পর এক দুঃসংবাদ বলিউড জগতে। জনপ্রিয় অভিনেতা ইরফান খানের মৃত্যুর শোক না কাটতেই আরেক তারকার বিদায়। মুম্বাইয়ের হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বলিউডের রোম্যান্টিক হিরো খ্যাত ঋষি কাপুর।

দেশটির সংবাদ মাধ্যম এনডিটিভি জানায়, বুধবার গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয় এই অভিনেতাকে। তাকে রাখা হয়েছিল আইসিইউতেই। স্ত্রী নীতু কাপুর ও ছেলে রণবির কাপুর তার সঙ্গে ছিলেন। রাতে ভাই রণধীর কাপুর জানিয়েছিলেন, ঋষি ভালো নেই, শ্বাসকষ্টে ভুগছেন।

২০১৮ সাল থেকে নিউইয়র্কে ক্যান্সারের চিকিৎসা চলছিল ঋষির। গত বছর সেপ্টেম্বরে দেশে ফেরেন তিনি। গত ফেব্রুয়ারিতে দুই বার হাসপাতালে ভর্তি হতে হয় তাকে। প্রথমবার দিল্লিতে এবং দ্বিতীয়বার মুম্বাইয়ের হাসপাতালে নেয়া হয়। তবে দ্বিতীয়বার তার শরীরে বেশ জ্বর ছিল।

১৯৭০ সালে মেরা নাম জোকার চলচ্চিত্রে শিশু শিল্পী হিসেবে অভিনয় শুরু ঋষি কাপুরের। প্রথম সিনেমায়ই জাতীয় চলচ্চিত্রে পুরস্কার জিতে নেন ঋষি কাপুর। বলিউডের সুপার হিট সিনেমা ববি, চাঁদনি, অমর আকবর অ্যান্থনি, দামিনি সিনেমায় অভিনয় করে ব্যপক জনপ্রিয়তা পান তিনি।

ববিতে ডিম্পল কাপাডিয়ার সাথে প্রথম প্রধান চরিত্রে অভিনয় করার সুযোগ পান ঋষি। ১৯৭৪ সালে জিতে নেন ফিল্মফেয়ার শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার। ঋষিকে শেষ দেখা গেছে ইমরান হাসমির বডি ছবিতে। ১৯৭৩ থেকে ২০০০ সাল পর্যন্ত ৯২টি রোমান্টিক চলচ্চিত্রে প্রধান চরিত্রে অভিনয় করেছেন। নায়ক হিসেবে কাজ করেছেন পঞ্চাশ পেরুনোর পরও।

তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বলিউডজুড়ে। টুইটে শোক প্রকাশ করেছেন অভিনেতা অমিতাভ বচ্চন, রজনীকান্ত এবং ভারতীয় কংগ্রেসের এমপি রাহুল গান্ধীও। অভিতাভ বচ্চন বলেন, ”তিনি চলে গেলেন, ঋষি কাপুর চলে গেলন, এই মাত্র তিনি চলে গেলন। আমি বিপর্যস্ত।”

তার পরিবার জানিয়েছে, জীবনকে খুব ভালবাসতেন ঋষি। তাই অশ্রু না, বরং হাসির মাধ্যমে ভক্তরা তাকে মনে রাখলেই ভাল থাকবেন ঋষি। ১৯৫২ সালের ৪ সেপ্টেম্বর মুম্বাইয়ে জন্ম নেন ঋষি কাপুর।