বগুড়া ওয়াইএমসিএ পাবলিক স্কুল এন্ড কলেজে নবাগত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন

দেশবাণী
Spread the love

বাংলা বাণী:
শিক্ষা প্রতিষ্ঠানে নবাগত শিক্ষার্থীদের উপস্থিতির ভিত্তিতে যে অনুষ্ঠান হয় এটিই মূলত ওরিয়েন্টেশন ক্লাস নামে পরিচিত। এ ওরিয়েন্টেশন অনুষ্ঠানে পড়াশুনা পদ্ধতি, মনোযোগ, ক্লাসে শতভাগ উপস্থিতি, টিউটোরিয়াল ও ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহন, প্রতিষ্ঠানের নিয়ম-শৃংঙ্খলা নিয়ে আলোচনা করা হয়।
বুধবার শিক্ষা প্রতিষ্ঠানের পলবেসরা অডিটোরিয়ামে উক্ত আলোচনায় মুখ্য আলোচক হিসেবে অংশ নেয় বগুড়া ওয়াইএমসিএ পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ রবার্ট রবিন মারান্ডী।
মুখ্য আলোচকের বক্তব্যে তিনি বলেন, একাদশ শ্রেণির শিক্ষার্থীদের দেশপ্রেম ও উন্নত রাষ্ট্র গড়ার জন্য সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। তোমরাই একদিন দেশ এবং সমাজকে সামনের দিকে এগিয়ে নেবে। পাশাপাশি ভালো ফলাফল ও ভালো আচরনের মধ্যদিয়ে এ শিক্ষা প্রতিষ্ঠানের মুখ ভবিষ্যতে উজ্জ্বল করবে। তোমাদের অর্জনকে ধরে রাখতে শৃঙ্খলার কোন বিকল্প নেই।
তিনি কলেজের একাডেমিক, শৃঙ্খলা ও সহ-শিক্ষা কার্যক্রমের উপর গুরুত্বপূর্ন নির্দেশনা প্রদান করেন। ওরিয়েন্টেশন ক্লাসে শিক্ষার্থীদের দেশপ্রেম, মানবিক গুণাবলি, মাদককে না, মা-বাবা ও শিক্ষকের প্রতি সম্মান প্রদর্শন ও দক্ষ মানব সম্পদ হিসেবে উঠার দিক নির্দেশনা প্রদান করেন।
নবাগত শিক্ষার্থীরা উৎসবমুখর পদচারণার মধ্য দিয়ে বগুড়া ওয়াইএমসিএ পাবলিক স্কুল এন্ড কলেজকে শ্রেষ্ঠ কলেজে পরিনত করার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন।
উক্ত ওরিয়েন্টেশন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপাধ্যক্ষ আশের মাইকেল বেসরা, মনিটরিং এন্ড ইভেলুয়েশন কর্মকর্তা কাজী নাজনীন জাহান, সহকারি প্রধান শিক্ষক পারভীন আকতার, প্রভাষক আব্দুস সামাদ আজাদ, মিথুন চন্দ্র পাল, শফিউল আজম, টিএম আপেল মাহমুদসহ প্রমুখ।
প্রভাষক গ্লোরী লুবনা চাম্বুগং এর পরিচালনায় অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত, গীতা পাঠ ও বাইবেল পাঠ করা হয় এবং নবাগত শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করা হয়।