বগুড়ায় একুশে বই মেলায় সামর্থ্যহীন শিক্ষার্থীরাও পেলো বিনামূল্যে বই

দেশবাণী
Spread the love

বাংলা বাণী:
একুশে বই মেলা মানেই জ্ঞানের তৃষ্ণা মেটানোর আগ্রহ। বই মেলায় ঘুরে ঘুরে ক্রয় করে পছন্দের বইগুলো। বই পড়ে শুধু জ্ঞানই অর্জন হয় না অজানা অনেক কিছু জানা যায়। একুশে বই মেলায় পরিবার পরিজন, বন্ধু-বান্ধবসহ সকল বয়সের মানুষ ভিড় জমায়। জরিপে দেখা যায়, সমাজের সামর্থ্যহীন মেধাবী ছাত্র-ছাত্রীদের এ বই মেলায় চোখে পড়ে না। মাতা-পিতার অভাব অনাটনের সংসার লেখাপড়ার খরচ চালানো দায়, উপরোন্ত অতিরিক্ত বই ক্রয় করার কথা চিন্তাই করা যায় না। বাড়ির আশপাশের সামর্থ্যবান পরিবারের সন্তানরা বই ক্রয় করে হাসি মুখে বাড়ি ফেরে। আর অভাবী সন্তারা চাতক পাখির মত চেয়ে থাকে। বিষন্ন হৃদয়ে ভাবে তাদের বাবা-মায়ের বই মেলায় ঘোরানোর সামর্থ্য নেই। মনের তৃষ্ণা মেটানোর জন্য সামর্থ্যহীন ছেলেমেয়েদের বগুড়া একুশে বই মেলার শেষ দিনে সবুজ স্বপ্ন ফাউন্ডেশন ও ওয়ার্ল্ডভিউ বিল্ডার্স লিমিটেডের চেয়ারম্যান লায়ন খায়রুল আলম লাখিন তুলে দিল বিনামূল্যে প্রত্যেককের হাতে বই। বই পেয়ে আনন্দে আত্মহারা হয় সকল শিক্ষার্থীরা। লাখিন বলেন, একুশে বই মেলার আনন্দ সবার জন্য, এটিকে বাস্তবায়নের বহি:প্রকাশই এ ধরনের প্রয়াস। সোমবার বিকেলে শহীদ খোকন পার্কে সবুজ স্বপ্ন ফাউন্ডেশন ও ওয়ার্ল্ডভিউ বিল্ডার্স লিমিটেডের উদ্যোগে দু’ শতাধিক গরীব শিক্ষার্থীদের বিনামূল্যে বই বিতরণ করা হয়।

আয়োজিত প্রতিষ্ঠানের চেয়ারম্যান লায়ন খায়রুল আলম লাখিনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়ার সভাপতি তৌফিক হাসান ময়না। বিশেষ অতিথি ছিলেন লায়ন্স ক্লাব অব বগুড়া মহাস্থানের সভাপতি লায়ন আতিকুর রহমান মিঠু, জলেশ্বরীতলা ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক এ্যাডোনিস বাবু তালুকদার, সম্মিলিত সাংস্কৃতিক জোটের অর্থ সম্পাদক রবিউল আলম অশ্রু, খলিলুর রহমান চৌধুরী।
এসময় উপস্থিত ছিলেন স্বেচ্ছায় রক্তদান সংস্থার সভাপতি ফয়সাল রহমান, বাশার, পলাশ বসাক, কৌশিক আলম, সঞ্জয় কুমার, প্রান্তসহ প্রমুখ।