গাবতলীতে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ও কুইজ প্রতিযোগিতার উদ্বোধন

দেশবাণী
Spread the love

গাবতলী (বগুড়া) প্রতিনিধি :
“বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধি” এই স্লোগানকে সামনে রেখে বগুড়ার গাবতলী উপজেলা প্রশাসনের আয়োজনে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে ২দিনব্যাপী ৮ম বিজ্ঞান অলিম্পিয়াড ও ৮ম বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে। সোমবার উপজেলা পরিষদ চত্ত¡রে ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান রফি নেওয়াজ খান রবিন ও ইউএনও নুসরাত জাহান বন্যা।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম মুক্তা, রেকসেনা আকতার, উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) মাহমুদুল হাসান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তারিকুল ইসলাম, পিআইও রাশেদুল ইসলাম, ইউপি চেয়ারম্যান আব্দুল গফুর, এ্যাডঃ রফিকুল ইসলাম, শহিদুল ইসলাম বাবু, আঃ মজিদ প্রমুখ। বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় ২৯টি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান স্টল স্থাপন করে নিজ নিজ প্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্র-ছাত্রীদের নতুন নতুন বৈজ্ঞানিক আবিষ্কার উপস্থিত দর্শনার্থীদের মাঝে তুলে ধরেন। মানুষ সবচেয়ে বেশী আকর্ষিত হয়েছে উপজেলার কালাইহাট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাসুদের তৈরী বিমান ও স্পিডবোর্ড দেখে। এছাড়াও বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান এবং কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে সমাপনী দিনে পুরস্কার বিতরণ করা হবে।
এই বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের তত্ত্বাবধানে রয়েছেন বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘর এবং পৃষ্ঠপোষকতায় রয়েছেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়। ইউএনও নুসরাত জাহান বন্যা জানান, ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে গাবতলী উপজেলা প্রশাসন সুন্দরভাবে সকল ধরনের ব্যবস্থা গ্রহণ করেছে।