কুমিল্লায় এগিয়ে সূচনা, ময়মনসিংহে টিটু

বাংলাদেশ
Spread the love

বাংলা ডেস্ক :
কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) মেয়র পদে উপনির্বাচন এবং ময়মনসিংহ সিটি করপোরেশনের নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। এখন ফলাফল ঘোষণা করা হচ্ছে।
কুসিক নির্বাচনে ভোটার ২ লাখ ৪২ হাজার ৪৫৮ জন। ভোটকেন্দ্র ১০৫টি। এই সিটি করপোরেশনে এবারো ইভিএমে ভোটগ্রহণ হয়েছে।

শনিবার বিকালে কুমিল্লা জেলা স্কুল মিলনায়তন থেকে ফল ঘোষণা করা হচ্ছে। এখন পর্যন্ত ৯০টি কেন্দ্রের ফল ঘোষণা করা হয়েছে। তাতে ৩৯ হাজার ৭৩২ ভোট পেয়ে এগিয়ে আছেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডা. তাহসিন বাহার সূচনা (বাস)। তিনি কুমিল্লা সদরের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের মেয়ে।

সূচনার নিকটতম প্রতিদ্বন্দ্বী কুমিল্লা মহানগর বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক মনিরুল হক সাক্কু (টেবিল ঘড়ি) পেয়েছেন ২২ হাজার ৫৭৬ ভোট। কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি নিজাম উদ্দিন (ঘোড়া) পেয়েছেন ১০ হাজার ৯৬৩ ভোট। কুমিল্লা মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা ও কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের সাবেক ভিপি নুর-উর রহমান মাহমুদ (হাতি) পেয়েছেন ৪ হাজার ৩৯৫ ভোট।

অপরদিকে ময়মনসিংহ সিটিতে ১২৮টি ভোটকেন্দ্র। ভোটার ৩ লাখ ৩৬ হাজার ৪৯৬ জন।
ময়মনসিংহে গোলযোগ না থাকলেও ভোটারদের বিড়ম্বনায় পড়তে হয়েছে বেশি। ময়মনসিংহ সিটি করপোরেশনের ১১টি কেন্দ্রের ফলাফলে ইকরামুল হক টিটু (দেয়াল ঘড়ি) ৮ হাজার ৩০৭ ভোট পেয়ে এগিয়ে আছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদেকুল হক খান মিল্কী টজু (হাতি প্রতীক) ২ হাজার ২৮৮ ভোট।

শনিবার দিনভর ইভিএমে ভোট শেষে ফলাফল ঘোষণা শুরু করেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা।

এই সিটি নির্বাচনে প্রার্থীরা হলের- মহানগর আওয়ামী লীগের সভাপতি মো. ইকরামুল হক টিটু (দেয়াল ঘড়ি), জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম (ঘোড়া), শহর আওয়ামী লীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট সাদেক খান মিল্কী টজু (হাতি), কেন্দ্রীয় কৃষক লীগের সাবেক সদস্য কৃষিবিদ ড. রেজাউল হক (হরিণ) এবং জেলা জাতীয় পার্টির যুগ্ম-সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম স্বপন মণ্ডল (লাঙ্গল)।