সৌদির আল নাসরেতেই যোগ দিলেন রোনালদো

খেলা
Spread the love

ডেস্ক :
অবশেষে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে সৌদি আরবের ক্লাব আল নাসরেতে যোগ দিলেন পর্তুগীজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। টুইট করে বিষয়টি নিশ্চিত করেছে আল-নাসের।
ফুটবল ইতিহাসের সর্বোচ্চ বেতনে দুই বছরের চুক্তিতে সৌদির ক্লাবটিতে যোগ দিয়েছেন রোনালদো।

ব্রিটিশ গণমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়েছে, দুই বছরের চুক্তিতে ২০২৫ সাল পর্যন্ত সৌদি আরবের ক্লাবটির হয়ে খেলবেন তিনি। ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়ার পর পর্তুগাল অধিনায়ক ফ্রি এজেন্ট হিসেবে রিয়াদের ক্লাবটিতে যোগ দিচ্ছেন। ফুটবল ইতিহাসের সর্বোচ্চ বেতন পাবেন রোনালদো। প্রতি বছর ১৭৭ মিলিয়নের বেশি ইউরো বেতন পাবেন রোনালদো।

ক্লাবটির বিবৃতিতে রোনালদো বলেন, ‘ভিন্ন একটি দেশে, নতুন একটি ফুটবল লিগে খেলার সুযোগ পেয়ে আমি খুবই উচ্ছ্বসিত।

চুক্তি অনুযায়ী ২০২৫ সাল পর্যন্ত ক্লাবটিতে খেলবেন সিআরসেভেন। ৩৭ বছর বয়সী এই তারকার বেতন সম্পর্কে এখনো বিস্তারিত প্রকাশ করা হয়নি। ধারণা করা হচ্ছে, প্রতি বছর সাড়ে সাত কোটি ডলার বেতন পেতে পারেন তিনি। এটি সত্যি হলে ফুটবল ইতিহাসের সবচেয়ে বেশি বেতন পাওয়া ফুটবলার বনে যাবেন পাঁচবারের এই ব্যালন ডি’অরজয়ী তারকা।

রোনালদোকে দলে ভিড়িয়ে উচ্ছ্বসিত আল-নাসেরের প্রেসিডেন্ট মুসাল্লি আলমুয়াম্মার, ‘এটি ইতিহাসের চেয়েও বেশি কিছু। এটি কেবল আমাদের ক্লাবকে আরো বেশি সাফল্য অর্জনে অনুপ্রাণিত করবে না বরং আমাদের লিগ, আমাদের জাতি এবং ভবিষ্যত প্রজন্ম, ছেলে ও মেয়েদের নিজেদের সেরা সংস্করণ হতে অনুপ্রাণিত করবে। ’

ভক্তদের কৌতুহল, সৌদির ক্লাবে কত টাকা সম্মানী পাবেন সিআর সেভেন? রোনালদোর আল নাসেরে যাওয়া নিশ্চিত হলেও এখনও চুক্তির বিষয়াদি আনুষ্ঠানিকভাবে প্রকাশিত হয়নি।

তবে ইউরোপিয়ান গণমাধ্যম জানাচ্ছে, আল নাসের থেকে বছরে ২১ কোটি ডলারের বেশি আয় করবেন রোনালদো। এই তথ্য যদি শেষ পর্যন্ত সঠিক হয়, তাহলে বাংলাদেশি মুদ্রায় রোনালদোর বার্ষিক আয় দাঁড়াচ্ছে ২১,৬৬৩, ৪৩২,০০০ টাকা!

সময়ের হিসাবটা যদি আরও কমিয়ে আনা হয় তাহলে তো চোখ আরও কপালে উঠবে। আল নাসেরে রোনালদোর মাসিক আয় হবে বাংলাদেশি মুদ্রায় ১,৮০৫,২৮৬,০০০ টাকা। দৈনিক আয় হবে ৬০,১৭৬,২০০ টাকা। প্রতি ঘণ্টায় রোনালদো আয় করবেন ২,৫০৭,৩৪১ টাকা। প্রতি মিনিটে ৪১,৭৮৯ টাকা এবং প্রতি সেকেন্ড তিনি ৬৯৬ টাকা আয় করবেন!