সাম্প্রদায়িক শক্তি আর কোনোদিন মাথাচাড়া দিতে পারবে না: নাসিম

রাজনীতি
Spread the love

বাংলাদেশে সাম্প্রদায়িক ও মৌলবাদি শক্তি আর কোনোদিন মাথাচাড়া দিয়ে উঠতে পারবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

সোমবার রাজধানীর কাকরাইলস্থ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘রাজাকার এবং স্বাধীনতাবিরোধী শক্তিকে চিরতরে নির্মূল করার জন্য জনগণের কাছ থেকে যে ম্যান্ডেট পেয়েছি, এটা আমরা অব্যাহত রাখার চেষ্টা করবো। এদেশে সাম্প্রদায়িক শক্তি যে মাথাচাড়া দিতে পারবে না, ৩০ ডিসেম্বরের নির্বাচনে সেটা প্রমাণ হয়ে গেছে।’

বিরাট বিজয়ের পাশাপাশি গভীর চক্রান্তের বিষয়েও খেয়াল রাখতে দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘যতো বড় জয় ততো বড় শঙ্কা আছে। বিপুল বিজয়ে আত্মতুষ্টি বা আত্মহারা হওয়ার কোনো কারণ নেই। পঁচাত্তরের আগেও আমাদের অনেক বড় বিজয় এসেছিল। এর পরই আমরা বঙ্গবন্ধুকে হারিয়েছি। এবারও বড় বিজয়ে বেশি খুশি হওয়ার কোনো কারণ নেই। ষড়যন্ত্রকারীরা তাদের ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। এদের সম্পর্কে সতর্ক থাকতে হবে।’

মোহাম্মদ নাসিম বলেন, যত সফলতা আসবে ততই চক্রান্তকারীরা নতুন রূপে আবির্ভূত হবে। বেশি আত্মপ্রত্যয়ী না হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থেকে এগিয়ে যেতে হবে। বঙ্গবন্ধুর আদর্শের প্রতি অনুগত থাকতে হবে।

সৈয়দ আশরাফুল ইসলামের স্মৃতিচারণ করে তিনি বলেন, ওয়ান ইলেভেনে সৈয়দ আশরাফ আওয়ামী লীগের দুঃসময়ে সাহসী ভূমিকা পালন করেছেন। দুর্দিন, দুঃসময়ে তার অবদান শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে দেশের মানুষ।

বঙ্গবন্ধু একাডেমির সভাপতি নাজমূল হকের সভাপতিত্বে সভাপতিত্বে সভায় কৃষক লীগ নেতা এম এ করিম, সংগঠনের মহাসচিব হুমায়ুন কবির মিজি প্রমুখ বক্তব্য দেন।