সাবেক সচিব হাবিবুল আউয়ালের নেতৃত্বে নতুন নির্বাচন কমিশন

বাংলাদেশ
Spread the love

বাংলা বাণী ডেস্ক :
সাবেক সচিব কাজী হাবিবুল আউয়াল প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) হিসেবে নিয়োগ পেয়েছেন। শনিবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। সবশেষ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব ছিলেন কাজী হাবিবুল আউয়াল।
নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠন করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। নতুন সিইসি ও চারজন কমিশনার নিয়োগ দিয়ে শনিবার প্রজ্ঞাপন জারি করা হয়েছে। মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপন অনুযায়ী ইসির নতুন ৪ কমিশনার হলেন- বেগম রাশিদা সুলতানা (জেলা ও দায়রা জজ, অবসরপ্রাপ্ত), আহসান হাবীব খান (ব্রিগেডিয়ার জেনারেল, অবসরপ্রাপ্ত), মো. আলমগীর (সিনিয়র সচিব, অবসরপ্রাপ্ত) ও আনিছুর রহমান (সিনিয়র সচিব, অবসরপ্রাপ্ত)।
সবশেষ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব ছিলেন কাজী হাবিবুল আউয়াল। আহসান হাবিব খান বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) ভাইস চেয়ারম্যান ছিলেন। আনিছুর রহমান সবশেষ জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব ছিলেন। এর আগে তিনি ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব হিসেবে দায়িত্ব পালন করেন।

এর আগে গত ২৪ ফেব্রুয়ারি সন্ধ্যায় বঙ্গভবনে গিয়ে সিইসি এবং অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগের জন্য যোগ্য ১০ জনের নাম রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে জমা দেন সার্চ কমিটির সদস্যরা।

উল্লেখ্য, কেএম নূরুল হুদার নেতৃত্বাধীন সর্বশেষ বিদায়ী ইসির মেয়াদ গত ১৪ ফেব্রুয়ারি শেষ হয়