শিক্ষার আলোক স্পর্শ ছাড়া মানুষ সফল হতে পারেনা-তানসেন

দেশবাণী
Spread the love

বাংলা বাণী:
বগুড়া জেলা জাসদের সভাপতি ও সাবেক সংসদ সদস্য এ কে এম রেজাউল করিম তানসেন বলেছেন, শিক্ষার আলোক স্পর্শ ছাড়া মানুষ সফল হতে পারেনা। একটি শিক্ষিত জাতিই পারে দেশকে এগিয়ে নিয়ে যেতে। কমলমতি শিশুদের আধুনিক ও উন্নত শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে সরকার কাজ করে যাচ্ছে। তিনি বলেন, শিক্ষার্থীদের সুশিক্ষায় আদর্শবান দেশ প্রেমিক হিসেবে গড়ে তুলতে শিক্ষকদেরকেই মূল ভূমিকা পালন করতে হবে। যে শিক্ষক তার ছাত্রদের জ্ঞানের আলো থেকে নিজের স্বার্থে বঞ্চিত করে। সে প্রকৃত শিক্ষক নয়।
তিনি বুধবার সকালে বগুড়া নন্দীগ্রাম উপজেলার থালতা মাঝগ্রাম ইউনিয়নের পাঠান-মির্জাপুর আল-মানার একাডেমী মাদ্রারাসায় পঞ্চম শ্রেনির শিক্ষার্থীদের বিদায়ী অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্যে কথাগুলি বলেন।
প্রধান শিক্ষক আব্দুর মজিদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বগুড়া জেলা পরিষদের সদস্য মুকুল হোসেন মুকুল, নন্দীগ্রাম উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শ্রামনী আক্তার বানু সাবেক ভাইস চেয়ারম্যান আবুল কালাম আজান আওয়ামীলীগ নেতা মুক্তিযোদ্ধা আকরাম আওয়ামীলীগ নেতা মোঃ রিফাত জাহান রাতুল ও রেজ্জাকুল ইসলাম হেলাল জাসদ নেতা সেফা, ভূট্টু প্রমূখ। অনুষ্ঠানে দোয়া ও মনাজাদ করেন জামিল মাদরাসার শিক্ষক মাওনা রাশেদুল ইসলাম।