যেকোন চক্রান্ত মোকাবেলায় দেশপ্রেমিক যুবসমাজকে সদা জাগ্রত থাকতে হবে – মজনু

দেশবাণী
Spread the love

বাংলা বাণী:
বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দূরদর্শী, সাহসী নেতৃত্বে বাঙালি জাতি পরাধীনতার শৃঙ্খল ভেঙে ছিনিয়ে এনেছিল স্বাধীনতার রক্তিম সূর্য। বাঙালি পেয়েছে স্বাধীন রাষ্ট্র, নিজস্ব পতাকা ও জাতীয় সংগীত। জাতির পিতা আমাদের দিয়েছেন পবিত্র সংবিধান। তিনি সোনার বাংলা গঠনের লক্ষ্যে কাজ শুরু করেছিলেন। ৭১ এর পরাজিত শক্তি আবারো চক্রান্ত শুরু করে। ১৫ আগস্টের বর্বরোচিত হত্যাকান্ডের মাধ্যমে জাতিকে গোটা বিশ্বের সামনে কলংকিত করা হয়েছিল। দেশের উন্নয়ন ও অগ্রগতির চাকা থেমে দিয়ে দেশকে পেছনের দিকে নিয়ে যাওয়ার চক্রান্ত করেছিল ঘাতকরা। ৭১ এর পরাজিত শক্তির সব ষড়যন্ত্র রুখে দিয়ে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে দেশ। জাতিকে আবার শ্রদ্ধার আসনে অধিষ্ঠিত করতে, সাধারণ মানুষের মুখে হাসি ফোটাতে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার।
তিনি বলেন, জাতির জনকের স্বপ্ন ছিলো একটি ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত জাতি গঠনের মাধ্যমে জনগণের অন্ন, বস্ত্র, বাসস্থান, চিকিৎসা ও শিক্ষার নিশ্চয়তা বিধান করা। সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে সে লক্ষ্যেই বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। দেশের উন্নয়ন অগ্রগতি স্তব্ধ করতে পরাজিত শক্তি আবারো চক্রান্ত করছে। তারা দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির অপচেস্টায় লিপ্ত। যেকোন চক্রান্ত মোকাবেলায় দেশপ্রেমিক যুবসমাজকে সদা জাগ্রত থাকতে হবে। উন্নত রাষ্ট্র গঠনের লক্ষ্যে বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারন করে তিনি সকলকে সামনের দিকে এগিয়ে যাওয়ার আহবান জানান।
তিনি বুধবার বিকেলে শহরের সাতমাথা মুজিব মঞ্চে বগুড়া জেলা যুবলীগের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে আলোচনা প্রধান অতিথির বক্তব্যে কথাগুলো বলেন। জেলা যুবলীগের সভাপতি শুভাশিষ পোদ্দার লিটনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলু’র সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন জেলা আ’লীগের সহ-সভাপতি টি জামান নিকেতা, এ্যাড মকবুল হোসেন মুকুল, এ্যাড রেজাউল করিম মন্টু, যুগ্ম সম্পাদক সাগর কুমার রায়, সাংগঠনিক সম্পাদক এ্যাড জাকির হোসেন নবাব, অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু, পৌর আ’লীগের সভাপতি রফি নেওয়াজ খান রবিন, সাধারণ সম্পাদক আবু ওবায়দুল হাসান ববি, সদর উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মাহফুজুল ইসলাম রাজ, যুবলীগের কেন্দ্রিয় সদস্য মোবাশ্বার হোসেন স্বরাজ, জেলা শ্রমিকলীগের আহবায়ক কামরুল মোর্শেদ আপেল, শহর যুবলীগের সাধারণ সম্পাদক উদয় কুমার বর্মন প্রমুখ। আলোচনা সভা শেষে সকল নেতাকর্মীদের অংশগ্রহনে শোক র‌্যালী শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে। আলোচনা সভা ও শোক র‌্যালীতে বগুড়া জেলা যুবলীগের সকল ইউনিটের নেতাকর্মীরা অংশ নেয়।