মেট্রোরেলের কারওয়ান বাজার ও শাহবাগ স্টেশন চালু

বাংলাদেশ
Spread the love

বাংলা ডেস্ক :
মেট্রোরেলের বহুল কাঙ্খিত কারওয়ান বাজার ও শাহবাগ স্টেশন আজ রোববার থেকে চালু হয়েছে। এ দুটি স্টেশনে মেট্রোরেল থামবে এবং বর্তমান সময়সূচী অনুযায়ী চলবে। এর মাধ্যমে মেট্রোরেলের মতিঝিল পর্যন্ত সবগুলো স্টেশন চালু হল।
এদিকে মেট্রোরেলের এমআরটি লাইন -৬ এর শাহবাগ স্টেশন চালু হওয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) শিক্ষক, চিকিৎসক, আবাসিক ছাত্রছাত্রী, কর্মকর্তা, নার্স, মেডিক্যাল টেকনোলজিস্ট, টেকনিশিয়ান, কর্মচারীসহ এই বিশ্ববিদ্যালয়ে কর্মরত সকলের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা গেছে।
আজ রোববার মেট্রোরেলের শাহবাগ স্টেশন চালু হওয়া উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আনন্দ র‌্যালি করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এই র‌্যালিতে নেতৃত্ব দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।
এ সময় উপাচার্য বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষমতায় আছেন বলেই আমরা মেট্রোরেল পেয়েছি, পদ্মা সেতু পেয়েছি, পদ্মা সেতুতে রেল সংযোগ পেয়েছি, নদীর তলদেশে বঙ্গবন্ধু টানেল পেয়েছি, এলিভেটেড এক্সপ্রেস পেয়েছি, বঙ্গবন্ধু স্যাটেলাইট পেয়েছি। উন্নয়নের এই ধারাবাহিকতা ধরে রাখতে আগামী ৭ জানুয়ারির জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে শেখ হাসিনাকে আবারো বিজয়ী করার আহ্বান জানান তিনি।
অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন এ সময় বলেন, এ বিশ্ববিদ্যালয়ে দৈনিক রোগীর সংখ্যা ৭ থেকে ৮ হাজার। পদ্মা সেতু হওয়ায় রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় দৈনিক রোগীর সংখ্যা ৮ থেকে ৯ হাজার। বর্তমানে মেট্রোরেলের এমআরটি লাইন- ৬ এর শাহবাগ স্টেশন চালু হওয়ায় দৈনিক রোগীর সংখ্যা আরো বৃদ্ধি পেয়ে ১০ হাজার ছাড়িয়ে যাবে। বাড়তি রোগীদের যথাযথ ও উন্নত চিকিৎসাসেবা নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের ইতোমধ্যে যথাযথ প্রস্তুতি নেয়া হয়েছে।