বিএনপির ৩ হাজার নেতাকর্মীর নামে মামলা গ্রেফতার তল্লাশী প্রতিবাদে সংবাদ সম্মেলন

দেশবাণী
Spread the love

বাংলা বাণী:
আগামী ৩রা ডিসেম্বর রাজশাহীর গণসমাবেশ ঠেকাতে সরকার পুলিশ বাহিনীকে লেলিয়ে দিয়েছে। এ পর্যন্ত শেরপুর, শাজাহানপুর, নন্দীগ্রাম, কাহালু, দুঁপচাচিয়া, বগুড়া সদর ৬ টি উপজেলায় গায়েবী মামলা দিয়ে নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। এই ৬ উপজেলায় প্রায়৬শ জনের নাম সহ অজ্ঞাত ৩ হাজার জনকে আসামী করা হয়েছে।
সোমবার বিকেলে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন বগুড়া জেলা বিএনপির সভাপতি রেজাউল করিম বাদশা। এসময় তিনি বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা গ্রেফতারের তীব্র নিন্দা প্রতিবাদ এবং মামলা প্রত্যাহার ও গ্রেফতারকৃতদের মুক্তির দাবী জানান।
তিনি বলেন, জেলায় শান্তিপুর্ণ রাজনৈতিক পরিবেশ বজায় থাকার পরেও অবৈধ সরকারের নির্দেশে পুলিশ বাহিনী বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে পরিবেশকে অশান্ত করেছে। আমরা সরকারের এই মনোবৃত্তিকে নিন্দা জানাই। এ অপ ও কুট কৌশল থেকে বিরত থাকার জন্য সরকার ও পুলিশ বাহিনীকে অনুরোধ করছি। চলমান ন্যায় সংগত আন্দোলনের এটি প্রশাসন ও পুলিশ বাহিনীকে সহানুভূতি দেখানোর জন্য আহবান জানাচ্ছি।
ইতিমধ্যেই যাদেরকে গ্রেফতার করা হয়েছে তারা হলো, ছাত্রদল নেতা মোঃ আল রাজিব, মেহেরাজুল ইসলাম বিস্তার, বাধন শানজি, রুবেল ইসলাম, শাজাহানপুর উপজেলা যুবদল নেতা রেজাউল করিম রেজা, আনুল্লাহ বিন ছোটন, আইয়ুব আলী, হুমায়ন কবীর, কাহালু উপজেলা বিএনপি নেতা রতন সরকার, আবু তাহের মন্টু, ইলিয়াছ আলী, নন্দীগ্রাম উপজেলা যুবদল নেতা মহর আলী, হোতোবক দল নেতা আতিক, শেরপুর উপজেলা কৃষক দল নেতা কাজী রোকনুজ্জামান, স্বেচ্ছাসেবক দল নেতা রবিউল ইসলাম টিটু, বিএনপি নেতা জহুরুল ইসলাম, সাইদুল ইসলাম প্রমুখ।

তিনি আরো বলেন, আগামী ৩ রা ডিসেম্বর বিএনপির রাজশাহী বিভাগীয় গণ সমাবেশ সফল করার লক্ষ্যে যখন বগুড়া জেলা বিএনপির সকল পর্যায়ের নেতাকর্মী ও সাধারণ মানুষ উজ্জীবিত, ঠিক তখনই সরকার হীন অপকৌশল করে বিএনপি ও অঙ্গসহযোগি সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা ও গ্রেফতার করে গণ সমাবেশকে বানচাল করার অপচেষ্টা করছে । বিএনপি ও সাধারণ জনগণের মনোবল এতাটাই অটুট মনোবল যে এসব হামলা মামলা গ্রেফতার ও ভয় ভীতি দেখিয়ে অন্যান্য বিভাগের গণসমাবেশ যেমন বানচাল করতে পারে নি তেমনি রাজশাহীর গণ সমাবেশও বানচাল করতে পারবে না ইনশাআল্লাহ ।
সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনা, সাংগঠনিক সম্পাদক শহিদুন্নবী ছালাম, কেএম খায়রুল বাশার, জাহিদুল ইসলাম হেলালসহ নিএনপিও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।