বগুড়া যশোপাড়া উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি পদের নির্বাচন স্থিগিত

অন্যান্য
Spread the love

বাংলা বাণী:
বগুড়া সদরের লাহেড়ীপাড়া ইউনিয়নের যশোপাড়া উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি পদের নির্বাচন স্থিগিত করেছে প্রশাসন। মঙ্গলবার (৩১ মে) বিকেলে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সমর কুমার পাল এই স্থগিতাদেশ দেন।
এসময় তিনি বলেন নির্বাচনকে ঘিরে সৃষ্ট পরিস্থিতি বিবেচনায় এই স্থগিতাদেশ দেয়া হয়েছে। উত্তপ্ত পরিস্থিতি স্বাভাবিক হলে নির্বাচিত সদস্যদের ডেকে বিষয়টির সমাধান করা হবে।
জানাযায়, গত ২৫ মে যশোপাড়া উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির অভিভাবক সদস্য, শিক্ষক প্রতিনিধি ও দাতা সদস্য নির্বাচন করা হয়। ওইদিন অভিভাবকদের ভোটে ৫ জন অভিভাবক সদস্য ছাড়াও ৩ জন শিক্ষক প্রতিনিধিিনির্বাচিত হয়। নির্বাচনের পর বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নির্বাচনের পক্রিয়া শুরু হয়। সভাপতি পদে লাহেড়ীপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাফতুন আহম্মেদ ও বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি সাইফুল ইসলাম প্রার্থী হন। সভাপতি নির্বাচনকে ঘিরে এলাকায় দেখা দেয় উত্তেজনা। উভয় প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের আশংকাও দেখা দেয়। পরিস্থিতি এমন আকার ধারন করায় নির্বাচনের দিন সংঘাতের আশংকায় স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যদের পক্ষথেকেস্থোনীয় ভাবে নির্বাচনের পক্ষে বিপক্ষে ৫ টি চিঠি দেয়া হয় উপজেলা নির্বাহী কর্মকর্তাকে। তাদের চিঠির প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিদ্যালয় পরিচালনা কমিটির নির্বাচিত সদস্যদের তার কার্যালয়ে ডেকে পাঠান। এসময় সেখানে সদর উপজেলা চেয়ারম্যান আবু সুফিয়ান শফিক, ভাইস চেয়ারম্যান ইকবাল হোসেনসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানরা, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আব্দুল গফুর জিলাদার উপস্থিত ছিলেন। দুই সভাপতি প্রার্থীসহ নির্বাচিত সদস্যরা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে আসেন। তাদের সঙ্গে আসেন প্রার্থীদের সমর্থকেরাও। উভয় প্রার্থীর বিপুল সংখ্যক সমর্থক আসায় নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের ভেতরেও দেখা দেয় উত্তেজনাকর পরিস্থিতি। এমন পরিস্থিতির কারনে তিনিসিভাপতি নির্বাচন স্থগিতের সিদ্ধান্ত নেন।

বিদ্যালয় পরিচালনা কমিটির কয়েকজন সদস্য জানান, সভাপতি নির্বাচন নিয়ে এলাকায় উত্তেজনা দেখা দেয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা আমাদেরকে উপজেলায় ডেকেছে। এখানে সভাপতি নির্বাচনের ভোট হবে।