বগুড়া প্রেসক্লাবের নির্বাচনী তফসিল ঘোষণা : ৩০ জানুয়ারী ভোট গ্রহণ

দেশবাণী
Spread the love

বাংলা বাণী:
বগুড়া প্রেস ক্লাবের নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে। ঘোষিত তফসিল অনুয়ায়ী আগামী ৩০ জানুয়ারী বগুড়া প্রেস ক্লাবের ভোট গ্রহণ করা হবে। এছাড়াও আগামী ১৪ ও ১৫ জানুয়ারী বিকেল ৩টা থেকে সন্ধা ৬টার মধ্যে ভোটার তালিকাভূক্তির জন্য সকল সদস্য সংশ্লিষ্ট পত্রিকা ও সংবাদ সংস্থায় কর্মরত থাকার নিয়োগ পত্র অথবা পরিচয় পত্রের সত্যায়িত ফটোকপি নির্বাচন পরিচালনা কমিটির নিকট জমা দিতে হবে।
১৬ জানুয়ারী প্রয়োজনীয় কাগজপত্র পরীক্ষা শেষে বিকেল ৪টায় প্রেস ক্লাবের নোটিশ বোর্ডে খসড়া ভোটার তালিকা টাঙ্গানো হবে।
খসড়া ভোটার তালিকা সম্পর্কে কারো আপত্তি থাকে তবে ১৭ জানুয়ারী বিকেল ৩টা থেকে ৫টার মধ্যে নির্বাচন কমিটির চেয়ারম্যান বরাবর লিখিত আবেদন করতে হবে।
১৮ জানুয়ারি বিকেল ৫টায় চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ।
১৯ জানুয়ারী বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৭টা এবং ২০ জানুয়ারী সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত নির্বাচনী ফি জমা দিয়ে মনোনয়ন পত্র ক্রয়।
২১ জানুয়ারী বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত বিভিন্ন পদে মনোনয়ন পত্র দাখিল।
২২ জানুয়ারী বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৫টা পর্যন্ত দাখিলকৃত মনোনয়ন পত্র বাছাই। একই দিন বাছাই ও পরীক্ষা শেষে সন্ধ্যা ৭টায় প্রার্থী তালিকা প্রকাশ।
২৩ জানুয়ারী সকাল ১০টা থেকে বিকেল ৩টার মধ্যে একই ব্যক্তি একাধিক পদে মনোনয়ন পত্র দাখিল করলে একটি পদ রেখে বাকি পদগুলো প্রত্যাহার করতে হবে।
২৪ জানুয়ারী চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ।
৩০ জানুয়ারী সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা গোপন ব্যালটের মাধ্যমে বগুড়া প্রেসক্লাবে ভোট গ্রহণ করা হবে।
বগুড়া প্রেসক্লাবে নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন দৈনিক করতোয়ার সম্পাদক মোজাম্মেল হক সদস্য হিসেবে রয়েছেন, আমজাদ হোসেন মিন্টু ও শফিউল আযম কমল।