বগুড়ায় ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন

দেশবাণী
Spread the love

বাংলা বাণী:
বগুড়ায় দুই দিনব্যাপী উপজেলা পর্যায়ে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ,৮ম বিজ্ঞান অলিম্পিয়াড এবং বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে।
মঙ্গলবার বেলা সাড়ে ১২টায় বগুড়া সদর উপজেলা চত্বরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় মেলার আয়োজন করে উপজেলা প্রশাসন।
মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি হিসেবে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আওয়ামী লীগ সরকার শিক্ষা বিস্তারে ব্যাপক উন্নয়ন সাধন করেছে। আগামী বাংলাদেশ গড়ার সংগ্রামে এই শিক্ষার্থীরাই নেতৃত্ব দিবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত‍্যয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন । তার এই স্বপ্নকে বাস্তবায়ন করতে হলে সকল শ্রেণি-পেশার মানুষের সহযোগিতার প্রয়োজন।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজা পারভীনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ রায়হানুল ইসলাম, সদর উপজেলার ভাইস চেয়ারম্যান ইকবাল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ডালিয়া নাসরিন রিক্তা প্রমূখ।
মেলায় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। বিজ্ঞান মেলায় ৩০টি স্টলে ১০টি শিক্ষা প্রতিষ্ঠান ও দুটি ক্লাব স্থান পায়। ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত শিক্ষার্থীরা এতে অংশ নেয়। শিক্ষার্থীরা তাদের নিজস্ব তৈরী বিভিন্ন উদ্ভাবনীর মডিউল প্রদর্শন করেন।