বগুড়ার আরডিএ-তে রাকাব এর ব্যবসায়িক পর্যালোচনা ও বাৎসরিক মহাপরিকল্পনা সভা

দেশবাণী
Spread the love

বাংলা বানী:
”স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে” রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) বগুড়া উত্তর ও দক্ষিণ জোনের শাখা ব্যবস্থাপক, অন্যান্য কর্মকর্তাদের নিয়ে ব্যবসায়িক পর্যালোচনা ও বাৎসরিক মহাপরিকল্পনা সভা শনিবার সকালে আইসিটি ভবন আরডিএ বগুড়ায় অনুষ্ঠিত হয়।

রাকাব প্রধান কার্যালয়ের মহা-ব্যবস্থাপক মাকসুদা নাসরিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নব-নিযুক্ত ব্যাংকের ব্যবস্হাপনা পরিচালক নিরঞ্জন চন্দ্র দেবনাথ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুর রহিম, মহা-ব্যবস্থাপক শওকত শহিদুল ইসলাম, উপ-মহাব্যবস্থাপক মাহমুদুল আলম, বেলাল হোসেন এবং হেলাল উদ্দিন এবং জোনাল ম্যানেজার বগুড়া (উত্তর) শাহিনুর ইসলাম উপস্থিত ছিলেন।

আসন গ্রহণের পরপরই অতিথিদেরকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। পবিএ কোরআন থেকে তেলাওয়াত, গীতা থেকে পাঠের পরপরই সভাপতি শুভেচ্ছা বক্তব্য এবং অতিথিদের দিক নির্দেশনা মুলক বক্তব্যের মধ্য দিয়ে প্রথম পর্ব শেষ হয়। দ্বিতীয় পর্বে ব্যবসায়িক পর্যবেচনা পর্যালোচনা ও বাৎসরিক পরিকল্পনা সভায় ব্যবস্হাপনা পরিচালক সকল ব্যবস্থাপকদের সঙ্গে একে একে বিভিন্ন বিষয় এবং বিজনেসের দিক নির্দেশনা দেন।

প্রধান অতিথি সহ বিশেষ অতিথি বৃন্দ বগুড়া উত্তর ও দক্ষিণের জোন অফিসগুলো সহ ৩৬ টি থাকার ব্যবস্থাপক,, দ্বিতীয় কর্মকর্তা ও অন্যান্য কর্মকর্তাদের উপস্থিতিতে কিভাবে ব্যাংকের ব্যবসার উন্নত করা যায়, আমানত বাড়ানো যায়, ব্যাংকটিকে আরো জনবান্ধব করা যায়, দায়িত্বশীলতা, সততা এবং কর্মনিষ্ঠার মাধ্যমে রাকাবকে এক নম্বর ব্যাংকে পরিণত করা যায় সে বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

ব্যাংকের নবনিযুক্ত ব্যবস্থাপনা পরিচালক নিরঞ্জন চন্দ্র দেবনাথ বলেন, কৃষি ব্যবস্থাকে ফোকাস করার মাধ্যমে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার জন্য জামানত বিহীন লোন দিয়ে আসছে।

বক্তারা বলেন ঢাকার পরেই ব্যবসায়িক ক্ষেত্রে বগুড়ার অবস্থান, সে ক্ষেত্রে ব্যাংকিং এ ভালো করার অনেক সুযোগ আছে। টিম ওয়ার্কের মাধ্যমে বগুড়াতে এগিয়ে যেতে হবে ইতিমধ্যে সাফল্য পেতে শুরু করেছে বগুড়া উত্তর ও দক্ষিণ।

বক্তারা আরো, রাকাব একমাত্র ব্যাংক যার ৩৮৩ টা শাখার মধ্যে, কিভাবে ৩৩৩ টি গ্রামীণ জনপদে অবস্থিত বাকি ৫০ টি শহরে। তাই গ্রামে খেটে খাওয়া সহজ সরল কৃষকদের জীবনমান উন্নয়নের মাধ্যমে বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠন করা সম্ভব, যে স্বপ্ন তিঁনি জীবদ্দশায় দেখেছিলেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রাকাব ব্যবস্থাপনা পরিচালকের স্টাফ অফিসার জিয়াউল হক, অনুষ্ঠানটি উপস্থাপনা করেন রাকাব সারিয়াকান্দি শাখার ব্যবস্থাপক এটিএম শরিফুর রহমান। বগুড়া হবে ব্যাংকের ১৮ টি জোনের মধ্যে একটি সেরা জোন হবে প্রত্যাশা সবার। ব্যবস্থাপনা পরিচালক গত শুক্্রবার বগুড়া কর্পোরেট শাখার নতুন ভবন উদ্বোধন করেন।