পাকিস্তানকে হারিয়ে সিরিজ জিতে নিল বাংলাদেশ

খেলা
Spread the love

বাংলা ডেস্ক :
সুখবর নারী ক্রিকেটে। পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে জয়ের পর দ্বিতীয়টিতেও জয় তুলেসিরিজ নিজেদের করে নিল বাংলাদেশের মেয়েরা।

চট্টগ্রামের জহুর আহমেদ ক্রিকেট স্টেডিয়ামে এদিন টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় পাকিস্তান। যেখানে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১২০ রান করে নিগার সুলতানা জ্যোতির দল। দলের পক্ষে সর্বোচ্চ ২৭ রান করে অপরাজিত ছিলেন স্বর্ণা আক্তার। ২২ বলে ১টি করে চার ও ছক্কায় নিজের ইনিংস সাজান এই ব্যাটার। ২০ রান আসে ওপেনার মুর্শিদা খাতুনের ব্যাটে।

জবাব দিতে নেমে নির্ধাতি ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১০০ রানের বেশি করতে পারেনি পাকিস্তান। দলের হয়ে মাত্র ৩ জন ব্যাটার ছুঁতে পেরেছেন দুই অঙ্কের রান। সর্বোচ্চ ৩০ রান আসে ওয়ান ডাউন ব্যাটার বিসমাহ মারুফের ব্যাটে।

সিরিজের প্রথম ম্যাচে মাত্র ৮ রানে ৫ উইকেট নেওয়া নাহিদা আকতার বল হাতে এদিনও ছিলেন দুর্দান্ত। ৪ ওভারে মাত্র ১৫ রানের বিনিময়ে ২ উইকেট তুলে নিয়ে দলের সবচেয়ে সফল বোলার তিনিই। রাবেয়া খাতুনও নিয়েছেন ২ উইকেট। দারুণ বল করেছেন পেসার মারুফা আকতার ও ফাহিমা খাতুনও।

এর আগে, প্রথম ম্যাচে সফরকারীদের ৫ উইকেটে উড়িয়ে দেয় নিগার সুলতানা জ্যোতির দল। সিরিজের তৃতীয় ও শেষ টু-টোয়েন্টি একই মাঠে আগামী রবিবার অনুষ্ঠিত হবে।