নিউইয়র্ক পুলিশে দুই বাংলাদেশির পদোন্নতি

আন্তর্জাতিক
Spread the love

বাংলা ডেস্ক :
আমেরিকার নিউইয়র্ক পুলিশে আরো দুই বাংলাদেশির পদোন্নতি হয়েছে। ২০ দিনের ব্যবধানে বিশ্বের অন্যতম চৌকষ ডিপার্টমেন্ট ‘এনওয়াইপিডি’ (নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্ট) -তে বাংলাদেশি আমেরিকানদের এই উত্থানের ঘটনায় সমগ্র আমেরিকা জুড়ে বাংলাদেশিদের মধ্যে আনন্দের জোয়ার বইছে।

নিউইয়র্ক সিটির পুলিশ প্লাজায় ২১ নভেম্বর দুপুরে এক জমকালো অনুষ্ঠানে সার্জেন্ট পদে পদোন্নতিপ্রাপ্ত শ্বাশত বি নাথ ও মোহাম্মদ আব্দুর রহিম অনুষ্ঠানের প্রধান অতিথি পুলিশ কমিশনার এডওয়ার্ড এ ক্যাবানের কাছ থেকে সার্টিফিকেট গ্রহণ করেন। এর আগে গত ৩১ অক্টোবর পেশাদারিত্বে দক্ষতা, মেধা এবং কাজের প্রতি সর্বোচ্চ ডেডিকেশনের জন্য নিউইয়র্ক সিটি পুলিশের সার্জেন্ট এরশাদুর সিদ্দিক সার্জেন্ট ডিটেকটিভ স্কোয়াডের মর্যাদাপূর্ণ পদে পদন্নোতি পেয়েছেন। একইসাথে সার্জেন্ট পদে পদোন্নতি পেয়েছেন আসহাফিক চৌধুরী ও রাইসুল ইসলাম।

এনওয়াইপিডিতে কর্মরত বাংলাদেশিদের প্রতিনিধিত্বকারি ‘বাপা’র মিডিয়া লিঁয়াজো কর্মকর্তা ডিটেক্টিভ জামিল সরোয়ার জনি জানান, নিউইয়র্ক পুলিশে সার্জেন্ট পদে পতোন্নতিপ্রাপ্ত শ্বাশত বি নাথ চট্টগ্রাম জেলার সীতাকুন্ডু থানার শিক্ষক দম্পতি কানাই বন্ধুনাথ ও রূপসী দেবীর সন্তান। ২০০০ সালে আমেরিকায় এসে স্ট্যাটেন আইল্যান্ড কলেজ থেকে হিসাব বিজ্ঞানে উচ্চতর ডিগ্রী অর্জন করেন। উল্লেখ্য, তার বাবাও নিউইয়র্ক সিটি পুলিশ ডিপার্টমেন্টে ট্রাফিক অ্যানফোর্সমেন্ট এজেন্ট হিসেবে কর্মরত রয়েছেন।
নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার সন্তান সার্জেন্ট পদে পদোন্নতিপ্রাপ্ত মোহাম্মদ আব্দুর রহিম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাশের পর অনার্স এবং মাস্টার্স করেন চট্টগ্রাম কলেজ থেকে। ২০১১ সালের জুলাই মাসে ইমিগ্র্যান্ট হয়ে যুক্তরাষ্ট্রে আসার দু’বছর পর ২০১৩ সালের ডিসেম্বরে এনওয়াইপিডিতে ট্রাফিক অ্যানফোর্সমেন্ট এজেন্ট হিসাবে যোগদান করেছিলেন। এর ঠিক দু’বছর পর অর্থাৎ ২০১৫ সালের জুলাই মাসে এনওয়াইপিডিতে অফিসার হিসেবে যোগ দিয়েছিলেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাপা’র সাবেক বোর্ড মেম্বার ক্যাপ্টেন মিলাদ খান, সার্জেন সাঈদুল, সার্জেন্ট সাইফুল ইসলাম, সার্জেন্ট মো. লতিফ, সার্জেন্ট মাহমুদ, সার্জেন্ট হোসাইন, অফিসার রহমান এবং সাবেক আরও কজন কর্মকর্তা।