দুপচাঁচিয়ায় মাদ্রাসার সদস্যপদ কে কেন্দ্র করে বহিরাগতদের হামলা, গ্রেপ্তার ৯

দেশবাণী
Spread the love

উজ্জ্বল চক্রবর্ত্তী শিশির, দুপচাঁচিয়া(বগুড়া) প্রতিনিধিঃ
বগুড়ার দুপচাঁচিয়ায় চামরুল ইউনিয়নে বেরুঞ্জ ইসলামিয়া দাখিল মাদ্রাসার অভিভাবক সদস্য পদ গঠনের সভায় হামলা মারপিট ও ভাংচুরের ঘটনা ঘটেছে। এঘটনায় ওইদিন রাতে মাদ্রাসার সহকারী সুপার সফির উদ্দিন বাদী হয়ে ১২জনের নাম উল্লেখ সহ অজ্ঞাতনামা ১০/১২জনকে আসামী করে দুপচাঁচিয়া থানায় একটি মামলা দায়ের করেছেন। থানায় একটি মামলা দায়ের করেছেন। ২৭এপ্রিল শনিবার ঘটনাটি ঘটেছে।
মামলা সূত্রে জানা যায়, ঘটনারদিন উপজেলার বেড়ুঞ্জ ইসলামিয়া দাখিল মাদ্রাসার অফিস কক্ষে অভিভাক সদস্যপদ গঠনের লক্ষ্যে সভা শুরু হয়। ওই সভায় মাদ্রাসার সভাপতি মামুদুর রহমান, সহকারী সুপার শফির উদ্দিন ও কমিটির লোকজন অংশ নেয়। সভা চলাকালীন সময়ে বেলা ১১টায় জাহাঙ্গীর আলম ফকির, আবু হাসান তোতা ও ইব্রাহীম আলী ফকিরের নেতৃত্বে ভাড়াটিয়া দুস্কৃতকারী সহ অজ্ঞাতনামা ১০/১২জন বিভিন্ন অস্ত্রসহ মাদ্রাসার মাঠে ও অফিসকক্ষে প্রবেশ করে অভিভাবক সদস্যপদ গঠনে বাধা সৃষ্টি করে। সেই সঙ্গে তারা অভিভাবক সদস্যপদ গঠন বন্ধ না করলে সবাইকে খুন গুম করার হুমকি দেয়। এছাড়াও মাদ্রাসা অফিসের আসবাবপত্র ভাঙচুর করে প্রায় ৫০হাজার টাকা ক্ষতি সাধন করে। এক পর্যায়ে তারা মাদ্রাসার সহকারী সুপার ও মাদ্রাসার সভাপতি সহ কমিটির অন্যান্য সদস্যদের কিলঘুষি মেরে অফিস কক্ষ হতে বের করে দেওয়ার চেষ্টা করে। এসময় সভায় উপস্থিত লোকজনের চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এসে দুস্কৃতকারীদের আটক করে পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে আটককৃতদের থানায় নিয়ে আসেন।
আটককৃতরা হলেন বগুড়া সদর থানার মোরশেদ(২০), ফয়সাল রহমান(২৬), মুমিনুল ইসলাম আকাশ(২০), নাদিম শেখ ওরফে অপু(১৯), নূর নবী(১৯), প্রেম(২০), মাফিকুল(২১), আবু নিশাদ(২১) ও গাইবান্ধার সাঘাটা উপজেলার কইচড়া এলাকার মহিবুল হক পারভেজ (২১)।
থানার অফিসার ইনচার্জ সনাতন চন্দ্র সরকার বলেন, মাদ্রাসার সদস্যপদ গঠন নিয়ে হট্টগোলের ঘটনায় ৯জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় এসআই মোসাদ্দেকুল ইসলাম পৃথকভাবে বাদী হয়ে অস্ত্র আইনে মামলা দায়ের করেছেন। গ্রেপ্তারকৃতদের ২৮এপ্রিল আদালতে সোপর্দ করা হয়েছে।