জাসদ অসাম্প্রদায়িক, শোষন মুক্ত, বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠার জন্য কাজ করে যাচ্ছে- তানসেন

দেশবাণী
Spread the love

বাংলা বাণী:
বগুড়া জেলা জাসদের সভাপতি সাবেক সংসদ সদস্য রেজাউল করিম তানসেন বলেছেন, জাসদ প্রতিষ্ঠা লগ্ন থেকেই মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক, শোষন মুক্ত, বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠার জন্য কাজ করে যাচ্ছে। এজন্য প্রতিষ্ঠার পর থেকে এ পর্যন্ত জাসদের অসংখ্য নেতা কর্মীকে প্রাণ দিতে হয়েছে। কিন্তু তবুও জাসদ তার আদর্শ লক্ষ্য থেকে বিচ্যুত হয়নি।
জাসদের প্রতিষ্ঠালগ্ন থেকে যারা জীবন দিয়েছেন, আত্মত্যাগ করেছেন, ত্যাগ স্বীকার করেছেন, জেল-জুলুম-নির্যাতনের শিকার হয়েছেন তাদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছেন তিনি বলেন, বাংলাদেশের মাটিতে কোন সাম্প্রদায়িক শক্তিকে মাথা তুলতে দেয়া যাবেনা। স্বাধীনতার পরাজিত শক্তিরা তাদের দোষরদের নিয়ে এদেশকে কলংকিত করতে অপতৎপরতা শুরু করেছে। তারা দেশে বিদেশে কুৎসা রটনা করে বাংলাদেশের এগিয়ে চলাকে বাধাগ্রস্ত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। এদের বিরুদ্ধে সোচ্চার থাকতে হবে।
দুর্নীতি ও বৈষম্যের অবসান ঘটিয়ে সুশাসন ও সমাজতন্ত্রের পথ ধরার আহবান জানিয়ে তিনি আরো বলেন, একটি লুটেরা শ্রেণী দেশের সম্পদ লুটপাট করে বিদেশে পাচার করছে। এদের আইনের আওতায় এনে কঠর শাস্তি দিতে হবে। বিদেশে পাচার করা সকল অর্থ দেশে ফিরে আনতে হবে।
তিনি মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক সোনার বাংলা গড়তে সবাইকে জাসদের পতাকা তলে ঐক্যবদ্ধ হবার আহবান জানান।
সোমবার বিকেলে শহরের সাতমাথার মুজিব মঞ্চে জাসদ প্রতিষ্ঠার ৫০ বছর সুবর্ণজয়ন্তী উপলক্ষে বগুড়া জেলা জাসদ আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে কথাগুলি বলেন।
সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় সদস্য ইমদাদুল হক ইমদাদ, জেলার সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইকবাল হোসেন খান রতন, আব্দুল মালেক সরকার, হেলাল উদ্দিন আঙ্গুর, জাহিদুল ইসলাম খান লজে, আব্দুল হাকিম বেগ, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, যুগ্ম সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন বাবু, সাংগঠনিক এ্যাড, আব্দুল লতিফ পশারী ববি, জাসদ নেতা, জোবায়ের হোসেন মোল্লা, হারুনার রশিদ, নজরুল ইসলাম, রবীন্দ্রনাথ দাস রঞ্জন, জামিউল ইসলাম জুয়েল, দানা তালুকদার, হাসানুল মঞ্জুর দোদুল, ওবায়দুল হক, তুহিন, মকবুল হোসেন প্রমূখ।

সকালে দলীয় কার্যালয়ের জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন।