গাবতলীতে এক দিনমজুর স্বামীর আত্মহত্যা \ সুদারু গ্রেফতার

দেশবাণী
Spread the love

সাব্বির হাসান, গাবতলী (বগুড়া) প্রতিনিধি :

এক দাদন ব্যবসায়ী কর্তৃক স্ত্রীর অপমান সইতে না পেরে গত শনিবার নিজ ঘরের তীরের সাথে গলায় রশি পেচিয়ে আত্মহত্যা করেছে এক অভাগা অসহায় স্বামী। ঘটনাটি ঘটেছে বগুড়ার গাবতলী উপজেলার মহিষাবান ইউনিয়নের পাররানীর পাড়া গ্রামে। এ ঘটনায় পুলিশ লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করেছে। সেইসাথে সুদারুকেও গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় সুদারুদের দ্বারা নির্যাতিত ওই গৃহবধূ বাদী হয়ে গাবতলী মডেল থানায় একটি মামলা দায়ের করেছে।
জানা গেছে, উপজেলার মহিষাবান ইউনিয়নের পার-রাণীর পাড়া গ্রাম এবং দূর্গাহাটা ইউনিয়নের চকবেড়া গ্রাম পাশাপাশি। সেই সুবাদে পার-রাণীর পাড়া গ্রামের হবিবর মন্ডলের ছেলে আব্দুল মালেকের স্ত্রী রিমা বেগম (৪০) পার্শ্ববর্তী দূর্গাহাটা ইউনিয়নের চকবেড়া গ্রামের মৃত আকামুদ্দিনের ছেলে দাদন ব্যবসায়ী গোলজারের নিকট থেকে গত ৪মাস আগে দেড় ভরি স্বর্ণের জিনিস এবং ২টি অলিখিত চেকের পাতা এবং ভোটার আইডি কার্ডের ফটোকপি জমা দিয়ে উচ্চ সুদে ৩৬ হাজার টাকা নেয় নিহত আব্দুল মালেকের স্ত্রী রিমা বেগম। সুদের উপর নেয়া সেই ৩৬হাজার টাকার সুদ বাড়িয়ে ৭৫হাজার টাকা হয়। এই সুদ-আসলের ৭৫হাজার টাকা চেয়ে সুদারু গোলজার গৃহবধূ রিমাকে চাপ দিতে থাকে। গৃহবধূ রিমা টাকা ফেরত দিতে সময় চাইলে সময় না দিয়ে সুদারু গোলজার গত বৃহস্পতিবার রিমাকে তুলে নিয়ে গিয়ে একটি বাঁশঝাড়ে রাত অনুমান ২টা পর্যন্ত বেঁধে আটকে রাখে। পরে দাদন ব্যবসায়ীরা রিমার স্বামী আব্দুল মালেকের বাড়ীতে গিয়ে তাকে হুমকি দিয়ে বলে, টাকা না পেলে তোর স্ত্রীকে দিয়ে অনৈতিক কাজ করিয়ে টাকা আদায় করবে। রিমাকে আটকের সংবাদ পেয়ে ওইরাতেই রিমার বাবা উপজেলার উনচুরখী গ্রামের জনৈক আব্দুর রহিম প্রামানিক ৭৫হাজার টাকা দিয়ে দাদন ব্যবসায়ীদের কাছ থেকে মেয়ে রিমাকে ছাড়িয়ে নিজ বাড়ীতে নিয়ে আসে। এদিকে সুদারু কর্তৃক স্ত্রীর এমন অপমান সইতে না পেরে লোক-লজ্জায় রিমার দিনমজুর স্বামী গত শনিবার দিবাগত রাতে নিজ ঘরের তীরের সাথে রশি পেচিয়ে আত্মহত্যা করেছে। সকালে মালেকের আত্মহত্যার সংবাদ গ্রামে ছড়িয়ে পড়লে ক্ষোভ ও উত্তেজনার সৃষ্টি হয়। একপর্যায়ে গ্রামবাসী দাদন ব্যবসায়ী গোলজার ও তাদের সহযোগীদের বিচারের দাবীতে এলাকায় বিক্ষোভ মিছিল করে। খবর পেয়ে থানা পুলিশ লাশ উদ্ধারসহ সুদারু গোলজার (৪০) কে গ্রেফতার করেছে।
এ ঘটনায় রবিবার গৃহবধূ রিমা বেগম (৪০) বাদী হয়ে গাবতলী থানায় একটি মামলা দায়ের করেছে।
এ ব্যাপারে মডেল থানার ওসি সনাতন চন্দ্র সরকার বলেন, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। প্রাথমিকভাবে ঘটনার সত্যতা পাওয়া গেছে। লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করা হয়েছে। সেইসাথে সুদারু গোলজার (৪০) কে গ্রেফতার করে জেল হাজতে পাঠানো হয়েছে।