করোনা ভাইরাসে স্থবির চীনের ক্রীড়াঙ্গন

খেলা
Spread the love

প্রাণঘাতী করোনা ভাইরাসে চীনে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। একই সঙ্গে বাড়ছে এই রোগে আক্রান্ত রোগীর সংখ্যাও। করোনা ভাইরাস দেশটির ক্রীড়াঙ্গনেও প্রভাব ফেলেছে। এই ভাইরাসের কারণে চীনের ঘরোয়া ফুটবলের সবচেয়ে বড় আসর ‘চাইনিজ সুপার লিগ’ আপাতত মাঠে গড়াচ্ছে না।

চীনে করোনা ভাইরাস মহামারির আকার ধারণ করায় এমন আশঙ্কাজনক পরিস্থিতিতে চীনের সব ক্রীড়া আসর আপাতত বন্ধ রাখা হয়েছে। নয়তো অন্য দেশে সরিয়ে নেয়া হচ্ছে। আগামী ২২ ফেব্রুয়ারি থেকে ৩১ অক্টোবর মাঠে গড়ানোর কথা ছিল এবারের চাইনিজ সুপার লিগ ফুটবলের। এর আগে মঙ্গলবার (২৯ জানুয়ারি) চীনে শুরু হতে যাওয়া হকির প্রো লিগের এবারের আসর পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে আন্তর্জাতিক হকি ফেডারেশন।

এছাড়া ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া টোকিও অলিম্পিকের ফুটবল, বাস্কেটবল এবং বক্সিং বাছাইপর্বের খেলাও চীন থেকে সরিয়ে নেওয়া হচ্ছে। আগামী ৮-৯ ফেব্রুয়ারি বেলজিয়ামের বিপক্ষে দুটি ফিল্ড হকি ম্যাচ খেলার কথা ছিল চীনা নারী দলের। ম্যাচগুলো পিছিয়ে দেওয়া হয়েছে। এফআইএইচ জানিয়েছে, এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা অনুযায়ী।

আগামী ২৪ জুলাই থেকে শুরু হতে যাওয়া টোকিও অলিম্পিককে সামনে রেখে ফেব্রুয়ারি থেকে বাছাইপর্ব শুরু হবে। কিন্তু করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার আতঙ্কে নারীদের ফুটবল ও বাস্কেটবল খেলা অস্ট্রেলিয়া ও সার্বিয়াতে সরিয়ে দেওয়া হচ্ছে।