এফবিআইয়ের ওয়ান্টেড তালিকায় বাংলাদেশি

আন্তর্জাতিক
Spread the love

বাংলা ডেস্ক :
যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই) এর ওয়ান্টেড তালিকায় রয়েছে এক বাংলাদেশির নাম। রুহেল চৌধুরী নামে ওই বাংলাদেশিকে ধরিয়ে দিতে পারলে ২০ হাজার ডলার পুরস্কারও ঘোষণা করেছে এফবিআই, বাংলাদেশি মুদ্রায় যা ২১ লাখ টাকারও বেশি।

এফবিআইয়ের ওয়েবসাইটে বলা হয়, তার বিরুদ্ধে নিউইয়র্কে দুজনকে অপহরণ, নির্যাতন, যৌন নিপীড়ন এবং মুক্তিপণের জন্য হুমকি দেওয়ার ঘটনায় জড়িত থাকার অভিযোগ রয়েছে।

মার্কিন সংবাদমাধ্যম নিউ ইয়র্ক ডেইলির প্রতিবেদনে বলা হয়, গত বছর কুইন্সের রাস্তা থেকে দু’জনকে অপহরণের ঘটনায় জড়িত সাতজন সন্দেহভাজনের মধ্যে ৩৪ বছর বয়সী রুহেল চৌধুরী হচ্ছে শেষ ব্যক্তি। এছাড়া ৩৪ বছর বয়সী এই বাংলাদেশিকে ধরিয়ে দিতে গত ১ মার্চ এফবিআই একটি পোস্টারও প্রকাশ করে।

এফবিআইয়ের ওয়েবসাইটে বলা হয়, গত বছরের ২৭ মার্চ জ্যামাইকার হিলসাইড এভিনিউয়ের কাছে ১৮১তম সেন্ট থেকে অপহরণকারীরা প্রথম এক ব্যক্তিকে তুলে নেয়। ভুক্তভোগীকে গাড়ির মধ্যে মারধর করা হয় এবং রুহেল চৌধুরী এসময় নিজেই ওই গাড়িটি চালাচ্ছিলেন।

প্রসিকিউটরদের বরাতে নিউ ইয়র্ক ডেইলি জানায়, অপহরণের একটা পর্যায়ে ভুক্তভোগীর বাবাকে ফোন দিয়ে ২০ হাজার ডলার মুক্তিপণ দাবি করা হয়। তদন্তকারীর অভিযোগ, ফোন কলের সময় আবু চৌধুরী টেলিফোনের মাধ্যমে তার চিৎকার যেন শোনা যায় তা নিশ্চিত করতে ভিকটিমকে প্রচণ্ড মারধর করেন।

এরপর জোর করে ড্রাগ দেওয়া হয় ভুক্তভোগীকে। একপর্যায়ে লোকটি কোনও মতে একটি জানালা ভেঙে পালাতে সক্ষম হন এবং এরপর কাছাকাছি থাকা বাসিন্দাদের ৯১১ নম্বরে কল করার অনুরোধ করেন।