উপজেলা নির্বাচন প্রথম ধাপ: বগুড়ায় তিন উপজেলার প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ

বাংলাদেশ
Spread the love

বাংলা বাণী:
প্রথম ধাপে বগুড়ার সারিয়াকান্দি, সোনাতলা ও গাবতলী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১২টায় জেলা প্রশাসক কার্যালয়ের প্রশিক্ষণ হলরুমে তিন
উপজেলার ৩৫ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেন জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান।
গাবতলী উপজেলায় চেয়ারম্যান পদে ৪ জনের মধ্যে কৃষিবিদ অরুন কান্তি রায় সিটন পেয়েছেন ঘোড়া প্রতীক, বগুড়া পৌর আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান রফি নেওয়াজ খান রবিন আনারস প্রতীক, আতাউর রহমান হেলিকপ্টার প্রতীক ও মোঃ সাহানুর ইসলাম সাকিল পেয়েছেন মোটরসাইলেক প্রতীক।
ভাইস চেয়ারম্যান পদে আব্দুল মজিদ তার প্রার্থীতা প্রত্যাহার করেছেন। বর্তমান ভাইস চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম মুক্তা পেয়েছেন মাইক প্রতীক, আহসান হাবীব উড়োজাহাজ ও দেলোয়ার হোসেন তালা প্রতীক।
এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে নাজমা আক্তার পেয়েছেন সেলাই মেশিন, পাপিয়া বেগম ফুটবল, ফেরদৌসী বেগম হাঁস, রেকসেনা আকতার বৈদ্যুতিক বাল্ব ও শামিমা আকতার কলস।
সারিয়াকান্দি উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জনের মধ্যে আব্দুস সালাম পেয়েছেন মোটর সাইকেল প্রতীক, আশিক আহম্মেদ হেলিকপ্টার, বর্তমান চেয়ারম্যান রেজাউল করিম মন্টু কাপ পিরিচ, শাহজাহান আলী ঘোড়া ও মোহাম্মদ সাখাওয়াত হোসেন আনারস।
ভাইস চেয়ারম্যান পদে আয়েন উদ্দিন টিয়া পাখি, ইউনুছ আলী তালা, তোফাজ্জল হোসেন মাইক, রাকিবুল হাসান উড়োজাহাজ, লিখন মিয়া টিউবওয়েল, সাইফুজ্জামান চশমা ও সাখাওয়াত হোসেন ছকো বাল্ব। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোছাঃ কুলছুমা পারভীন প্রজাপতি ও মোছা শাহিনুর বেগম ফুটবল প্রতীক।
সোনাতলা উপজেলায় চেয়ারম্যান পদে ২ জনের মধ্যে মোঃ জাকির হোসেন মোটর সাইল ও বর্তমান চেয়ারম্যান এড্যাভোকেট মিনহাদুজ্জামান লীটন আনারস প্রতীক।
ভাইস চেয়ারম্যান পদে এনামুল হক মন্ডল তার প্রার্থীতা প্রত্যাহার করেছেন। মোঃ ফিদা হাসান পেয়েছেন তালা প্রতীক।
এ উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে কুহেলী চক্রবর্ত্তী হাঁস প্রতীক, মোছাঃ ইশারাত আকতার কলস, মোছাঃ ওয়াছিয়া বেগম সেলাই মেশিন ও মোছাঃ জান্নাতুল ফেরদৌসী ফুটবল প্রতীক পেয়েছেন।