আর্জেন্টিনাকে হারিয়ে ফাইনালে জার্মানি

খেলা
Spread the love

বাংলা ডেস্ক :
ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের সেমিফাইনালে ট্রাইব্রেকারে আর্জেন্টিনাকে ৪-২ গোলে হারিয়ে ফাইনালে গেছে জার্মানি।
নির্ধারিত সময়ে ৩-৩ গোলের সমতার পরে টাইব্রেকারে ৪-২ গোলে হেরে ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের ফাইনালে ওঠা থেকে বঞ্চিত হয়েছ আর্জেন্টিনা।

মঙ্গলবার ইন্দোনেশিয়ার মানাহান স্টেডিয়ামে ম্যাচ নিয়ন্ত্রণে রেখেছিল আর্জেন্টিনা। ম্যাচের ৯ মিনিটে তরুণ আলবিসেলেস্তেরা ১-০ গোলে পিছিয়ে পড়ে। গোল করেন জার্মানির উইঙ্গার প্যারিস ব্রুনার। কিন্তু আর্জেন্টাইন স্ট্রাইকার রুবেরতো দুই গোল করে দলকে প্রথমার্ধে লিড এনে দেন। ম্যাচের ৩৬ মিনিটে দলকে সমতায় ফেরান তিনি। প্রথমার্ধের যোগ করা সময়ে এগিয়ে নেন ২-১ গোলে।

দ্বিতীয়ার্ধের শুরুতে জার্মানি সমতায় ফেরে। প্যারিস ব্রুনার ৫৮ মিনিটে গোল করে দলকে সমতায় ফেরান। আর্জেন্টিনার গোলরক্ষক ফ্লোরেন্টিনের ভুলে ৬৯ মিনিটে ম্যাক্স মোয়েস্টেড দলকে ৩-২ গোলে এগিয়ে নিয়ে ফাইনালে পথে তুলে নেন। কিন্তু হাল না ছাড়া আর্জেন্টিনা যোগ করা সময়ে অর্থাৎ ৯৭ মিনিটে গোল করে ম্যাচ টাইব্রেকারে নিয়ে যায়। রুবেরতো হ্যাটট্রিক পূর্ণ করেন।

কিন্তু টাইব্রেকারে প্রথম তিন শটের দুটি মিস করে আর্জেন্টিনা অনূর্ধ্ব-১৭ দল। প্রথম শটই মিস করে ফ্রাঙ্কো মাস্টানতুনো। দ্বিতীয় শট মিস করে এচেভেরি। ওই দুই শটেই গোল করে জার্মানি। তবে তারা তৃতীয় শট মিস করায় তিন শট শেষে ২-১ দাঁড়ায় স্কোরবোর্ড। পরের দুই শটে জার্মানি গোল করে ফাইনালের উল্লাসে ভাসে।