আওয়ামী লীগ যখনই ক্ষমতায় যায় তখনই দেশের গণতন্ত্র এবং অর্থনীতিকে ধ্বংস করে – ড. খন্দকার মোশারফ হোসেন

বাংলাদেশ
Spread the love

বাংলা বাণী:
বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশারফ হোসেন বলেছেন- আওয়ামী লীগ যখনই ক্ষমতায় যায় তখনই দেশের গণতন্ত্র এবং অর্থনীতিকে ধ্বংস করে। সমাজতন্ত্রের কথা বলে স্বাধীনতার পর তারা বাকশাল কায়েমের মাধ্যমে দেশের গণতন্ত্রকে ধ্বংস করেছিল। তাদের লুটপাটের কারণে দেশে দুর্ভিক্ষের সৃষ্টি হয়েছিল। গত ১৪ বছরেও আবারও তারা দেশের গণতন্ত্রকে হত্যা করেছে।

শুক্রবার বিকেলে বগুড়ায় বিএনপি আয়োজিত জনসমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। বগুড়া সেন্ট্রাল হাইস্কুল মাঠে আয়োজিত জনসমাবেশে সভাপতিত্ব করেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর হেনা। সমাবেশে অন্যান্যের মধ্যে বিএনপি চেয়াপার্সনের উপদেষ্টা একেএম মাহবুবুর রহমান, হেলালুজ্জামান তালুকদার লালু, সাবেক সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ, কাজী রফিকুল ইসলাম, মোশারফ হোসেন, জেলা বিএনপির সাবেক সভাপতি সাইফুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, এম.আর ইসলাম স্বাধীন বক্তৃতা করেন।

জনসমাবেশে বক্তৃতাকালে সাবেক সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ, আগামীতে বিএনপি সরকার গঠন করলে তারেক রহমান প্রধানমন্ত্রী এবং ড. খন্দকার মোশারফ হোসেন রাষ্ট্রপতি হবেন বলে উল্লেখ করেন।

ড. খন্দকার মোশারফ হোসেন, শেখ হাসিনার কথা কেউ বিশ্বাস করে না। এজন্য বিদেশে গিয়েও তাকে দেশে সুষ্ঠু নির্বাচনের প্রতিশ্রুতি দিতে হয়েছে। কিন্তু তার সে কথাও কেউ বিশ্বাস করছে না। এমনকি জাপান, আমেরিকা এবং বিলেতে গিয়ে তিনি প্রত্যাখ্যাত হয়েছেন।’ সাম্প্রতিককালে আমেরিকার ভিসা নীতির কথা উল্লেখ করে ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘আমেরিকা এর আগে র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে। এবার সুষ্ঠু ভোট না হলে ভিসা দিবে না বলে জানিয়ে দিয়েছে-এটা আমাদের দেশের জন্য লজ্জাকর।’