অন্যের জমি মাঝখানে রেখে অবৈধভাবে পুকুর খনন

দেশবাণী
Spread the love

সাব্বির হাসান, গাবতলী (বগুড়া) প্রতিনিধি :
বগুড়ার গাবতলীতে অন্যের জমি মাঝখানে রেখে অবৈধভাবে ভেকু মেশিন দিয়ে পুকুর খনন করার ঘটনায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এর নিকট অভিযোগ দায়ের করা হয়েছে।
বুধবার উপজেলার নাড়ুয়ামালা ইউনিয়নের মেন্দিপুর গ্রামের মোসলেম প্রামানিকের ছেলে আশরাফুল ইসলাম বাদী হয়ে এই অভিযোগ দায়ের করেন।
অভিযোগসূত্রে জানা গেছে, উপজেলার নাড়ুয়ামালা ইউনিয়নের মেন্দীপুর প্রাইমারী স্কুলের পূর্বপার্শ্বে পৈতিকসূত্রে প্রাপ্ত আশরাফুল ইসলামের জমি রয়েছে। তারপ্রাপ্ত জমির দুইপাশে তার মৃত চাচা আফজাল হোসেনে জমি। দুইপাশের এই জমি এখন তার দুই কন্যা সুলতানা বেগম ও মাহমুদা খাতুন এবং ছেলে নুর আলম অবৈধভাবে ওই জমি হতে ভেকু দিয়ে মাটি কেটে পুকুর খনন করছে। দুইপাশে মাটি কেটে পার বেধে পুকুর খনন করার কারণে আশ পাশে অন্যান্য জমির ক্ষতি হচ্ছে এবং মাঝখানে আশরাফুলের জমি থাকায় উক্ত জমি তাদের জমির সাথে মিশে যাবে। ভূক্তভোগী আশরাফুল মাটি কাটতে বাধা দিলে তাদেরকে বিভিন্নভাবে ভয়ভীতি দেখানো হচ্ছে। তাই দ্রæত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য উপজেলা প্রশাসনের সুদৃষ্টি চেয়েছেন ভূক্তভোগীরা।
এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসান বলেন, আমি বিকেল ৩টা পর্যন্ত অফিসে ছিলাম। এরমধ্যে কেউ এ রকম অভিযোগ করেননি। তবে কেউ যদি অভিযোগ করে অবশ্যই আইনগত ব্যবস্থা নেয়া হবে।